মঙ্গলবার থেকে ফেনী স্টেডিয়ামে শুরু হচ্ছে মাহবুব উল হক পেয়ারা একাডেমী ক্রিকেট টূর্ণামেন্ট

আপডেট : February, 16, 2020, 11:41 pm

জাবেদ হোসাইন মামুন->>>

আগামী ১৮ ফেব্রুয়ারি মঙ্গলবার থেকে ফেনী স্টেডিয়ামে শুরু হচ্ছে মাহবুব উল হক পেয়ারা স্মৃতি একাডেমী কাপ ২০২০ ক্রিকেট টূর্ণামেন্ট।  এ উপলক্ষে রোববার সন্ধ্যায় শহরের টেস্ট এন্ড বেস্ট রেস্টুরেন্টে আয়োজিত সংবাদ সম্মেলনে টূর্ণামেন্টের সার্বিক প্রস্তুতি তুলে ধরেন আয়োজকরা। আগামী প্রজন্মের খেলোয়াড় সৃষ্টির লক্ষ্যে এই টূর্ণামেন্টের আয়োজন বলে তারা জানান।

ক্রিকেট এসোসিয়েশন অব ফেনীর আহবায়ক শরিফুল ইসলাম অপু সাংবাদ সম্মেলনে জানান, ২য় বারের মতো ফেনীতে আয়োজিত এ টূর্ণামেন্টে বয়স ভিত্তিক ১৪.১৬ ও ১৮ বয়সের খেলোয়াড়রা অংশ নিচ্ছে। টূর্ণামেন্টে জেলার মোট ৮টি ক্রিকেট একাডেমী থেকে ১টি করে দল অংশ নিচ্ছে। টি-টোয়েন্টি পদ্ধতিতে অনুষ্ঠিতব্য এ খেলায় দর্শকদের জন্য প্রতিদিনই রাখা হয়েছে কুইজের আয়োজন এবং কুইজে বিজয়ীদের জন্য রাখা হয়েছে আকর্ষণীয় পুরস্কার। এ উপলক্ষে আগামীকাল সোমবার বেলা ১১ টায় ফেনীর ভাষা শহীদ সালাম কমিউনিটি সেন্টারের সামনে থেকে একটি র‌্যালি বের করা হবে। ১৮ ফেব্রুয়ারি মঙ্গলবার সকাল সাড়ে ১০ টার দিকে টূর্ণামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করবেন জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ফেনীর পুলিশ সুপার খোন্দকার নূরুনন্নবী ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আমীর হোসেন বাহার উপস্থিত থাকার কথা রয়েছে। ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত এই টূর্ণামেন্ট চলবে।

 এসময় আয়োজকদের পক্ষ থেকে আক্ষেপ করে বলেন, মাহবুব উল হক পেয়ারা একাধারে ক্রিড়া সংগঠক, রাজনৈতিক ব্যক্তিত্ব, সাংবাদিক, সংগঠক, সমাজ সেবক ও শিক্ষানুরাগী হিসেবে ফেনীতে রয়েছে তার অসামান্য অবদান। তিনি দীর্ঘ সময় পর্যন্ত ফেনী জেলা ক্রিড়া সংস্থার সাধারন সম্পাদক হিসেবে দায়ীত্ব পালন করলেও  তার মৃত্যুর পর রহস্যজনক কারণে সকল যোগ্যতা থাকা সত্ত্বেও তার ছেলে ইমনুল হক ইমনকে ফেনী জেলা ক্রিড়া সংস্থার কোন পদ রাখা হয়নি।

সংবাদ সম্মেলনে ক্রিকেট এসোসিয়েশন অব ফেনীর সভাপতি ইমন উল হক, সহ সভাপতি মোস্তফা জামান, যুগ্ম সম্পাদক মতিউর রহমান ও অর্থ সম্পাদক দিদারুল আলমসহ সংগঠনটির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।