দাগনভূঞার হাছানিয়া মাদ্রাসায় ভাষার মাসে শহীদ মিনার উদ্বোধন

আপডেট : February, 19, 2020, 7:34 pm

জাবেদ হোসাইন মামুন->>>
মাদ্রাসা শিক্ষার্থীদের ভাষা, সংগ্রাম, ইতিহাস, ঐতিহ্য ও মুক্তিযুদ্ধের চেতনায় তৈরি করতে ভাষার মাসে ১৯ ফেব্রুয়ারী বুধবার ফেনীর দাগনভূঞা উপজেলার আমুভূঞার হাট হাছানিয়া দাখিল মাদ্রাসায় উদ্বোধন করা হলো শহীদ মিনার। মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের দুইদিন আগে নবনির্মিত শহীদ মিনার পেয়ে আপ্লুত মাদ্রাসার শিক্ষার্থী, অভিভাবক, এলাকাবাসী ও সর্বস্তরের মানুষ। ফিতা কেটে ভাষা শহীদদের স্মরণে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে শহীদ মিনার উদ্বোধন করেন ফেনী জেলা পরিষদের চেয়ারম্যান আজিজ আহম্মদ চৌধুরী।
মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি জামাল উদ্দিন ছুট্টুর সভাপতিত্বে এ উপলক্ষে আয়োজিত আলোচনায় সভায় বিশেষ অতিথি ছিলেন দাগনভূঞা উপজেলা পরিষদের চেয়ারম্যান দিদারুল কবির রতন ও পূর্বচন্দ্রপুর মডেল ইউপি চেয়ারম্যান মাসুদ রায়হান।
বক্তব্য রাখেন- মাদ্রাসা সুপারিনটেনডেন্ট বিলাল হোছাইন, পরিচালনা কমিটির সদস্য ফজলুল আলম শাহীন ও অভিভাবক সদস্য শহীদুল ইসলাম। উদ্বোধন পূর্বে মাদ্রাসার প্রাঙ্গনে আয়োজিত আলোচনা সভায় উপস্থিত ছিলেন মাদ্রাসার শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।
মাদ্রাসার দশম শ্রেণির শিক্ষার্থী মো. নাঈম হোসেন জানান, বিভিন্ন স্থান থেকে কলাগাছ সংগ্রহ করে একুশে ফেব্রুয়ারিতে পুষ্পমাল্য অর্পণ করে ভাষা শহীদদের স্মরণ করা হতো। এবার থেকে মাদ্রাসা প্রাঙ্গনে নবনির্মিত শহীদ মিনারে আমরা ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করতে পারবে। এতে আমরা অনেক খুশি।