ফেনী বাটা শো-রুমে জুতা পরিবর্তন না করায় জরিমানা

আপডেট : February, 27, 2020, 8:24 am

আলোকিত সময় ডেস্ক>>>

 

 

 

ফেনী শহরের ট্রাংক রোডে বাটা শো-রুম হতে এক ক্রেতা ২৩৯৯ টাকা দিয়ে এক জোড়া জুতা কেনেন। কেনার এক মাসের মধ্যে কেনা জুতার রং ফ্যাকাশে হয়ে যায়। পরে তিনি জুতাটি পরিবর্তনক করারজন্য দোকানে নিয়ে যান। কিন্তু বিক্রেতারা তাতে সম্মত হননি। বিষয়টি নিয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে অভিযোগ করেন তিনি।

এরই পরিপ্রেক্ষিতে জুতা পরিবর্তন না করায় ট্রাংক রোডে বাটা সু’কোম্পানি (বাংলাদেশ) লিমিটেডকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
অধিদপ্তরের সহকারি পরিচালক সোহেল চাকমা জানান, প্রতিষ্ঠানটির বিরুদ্ধে ক্রেতার অভিযোগ প্রমাণ হওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুসারে তাদেরকে জরিমানা করা হয়েছে। জরিমানার ২৫% অর্থ অভিযোগকারীকে পুরস্কার হিসেবে প্রদান করা হবে।
ভুক্তভোগী ওই ক্রেতা জানান, এক মাসের মধ্যে জুতার রং বদলে যাওয়ায় তিনি জুতাটি পরিবর্তন করার জন্য নিয়ে যান। কিন্তু বিক্রেতারা তাতে সম্মত হননি। যদিও ক্যাশ মেমোতে লেখা ছিল ৩০ দিনের মধ্যে পণ্যের কোনো সমস্যা হলে পরিবর্তন বা মেরামত করে দেয়া হবে। পরে তিনি ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতওে অভিযোগ করেন।
একই অভিযোগে লোটো শো-রুমেও অভিযান চালানো হয়। এসময় অভিযোগের সময় পার হয়ে যাওয়া শো-রুমটিকে ভোক্তার জুতা পরিবর্তন করে দিতে নির্দেশ প্রদান করা হয়।
এদিকে একইদিন অভিযান চালিয়ে ফুলগাজী উপজেলার বন্দুয়া বাজারে ২ টি মুদি দোকানকে হাজার টাকা ও ফেনী সদর উপজেলার কারিবাগ ইউনিয়নের মজিদ মিয়ার বাজারে থ্রি স্টার হোটেলকে ১ হাজার টাকা জরিমানা করেন ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের ফেনীর সহকারি পরিচালক সোহেল চাকমা।