সোনাগাজীতে সাংবাদিক হান্নানকে প্রাণনাশের হুমকি, পৌর কাউন্সিলর লিটনের বিরুদ্ধে জিডি

আপডেট : April, 2, 2020, 10:47 am

স্টাফ রিপোর্টার- >>>
ফেনীর সোনাগাজী প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক কালের কন্ঠের সোনাগাজী প্রতিনিধি শেখ আবদুল হান্নানকে হত্যা করে লাশ গুম করার হুমকি দিলেন সোনাগাজী পৌরসভার ৫নং ওয়ার্ডের কাউন্সিলর নূরনবী লিটন। ৩১ মার্চ রাত ৮টার দিকে সোনাগাজী বাজারের জিরোপয়েন্ট সংলগ্ন কলেজ রোডের মাথায় এঘটনা ঘটে। সাংবাদিক হান্নান জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জিডিতে উল্লেখ করেছেন। জিডিতে উল্লেখ করেন, তিনি পেশাগত কারণে বিভিন্ন মানুষের সাথে চলা ফেরা করতে হয়। ইতোপূর্বে সংবাদ প্রকাশ নিয়ে একাধিকবার নূরনবী লিটন তার সাথে কথাকাটাকাটি করে। ঘটনার সময় নূরনবী লিটন তার উপর অতর্কিত হামলা চালিয়ে প্রকাশ্যে প্রাণ নাশের হুমকি দেয়। বিবাদি লিটন যুবলীগ নেতা সারোয়ার জাহান বাবুল হত্যা মামলার এজাহারনামীয় আসামি। বিবাদির প্রকাশ্য হুমকিতে তিনি জীবনের নিরাপত্তাহীনতায় রয়েছেন। সিনিয়র সাংবাদিক ও উর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের পরামর্শে তিনি জীবনের নিরাপত্তা চেয়ে বুধবার রাতে জিডি করেন। সোনাগাজী মডেল থানার জিডি নং- ২৯, তাং-০১-০৪-২০২০খ্রি.
সোনাগাজী মডেল থানার ওসি মঈন উদ্দিন আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
এ ঘটনায় ফেনী ও সোনাগাজীতে কর্মরত সাংবাদিকরা লিটনকে দ্রুত গ্রেফতারের দাবি জানিয়েছেন।
সিনিয়র সহকারি পুলিশ সুপার সাইকুল আহমেদ ভূঞা জানান, একজন সাংবাদিককে প্রকাশ্যে হুমকি দিয়ে কোন অপরাধী পার পাবেনা। তদন্ত করে আইনের আওতায় আনা হবে।
সাংবাদিক শেখ আবদুল হান্নান বলেন, নূরনবী লিটন দীর্ঘ দিন যাবৎ বিভিন্ন স্থানে সাংবাদিকের বিরুদ্ধে বিষোদগার করে অশালীণ মন্তব্য করে আসছে।