সোনাগাজীতে সাংবাদিক কে প্রাণনাশের হুমকি দাতা পৌর কাউন্সিলর সন্ত্রাসী লিটনকে গ্রেফতারের দাবিতে মানববন্ধন

আপডেট : April, 3, 2020, 2:25 pm

জাবেদ হোসাইন মামুন->>>

ফেনীর সোনাগাজী প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক কালের কন্ঠের সোনাগাজী প্রতিনিধি শেখ আবদুল হান্নানকে হত্যা করে লাশ গুম করার হুমকি দাতা সোনাগাজী পৌরসভার ৫নং ওয়ার্ডের কাউন্সিলর নূরনবী লিটনকে গ্রেফতার ও শাস্তি দাবিতে শুক্রবার সকালে মানববন্ধন করেছে সোনাগাজীতে কর্মরত সাংবাদিকরা।
সোনাগাজী বাজারের জিরো পয়েন্টে সংবাদিক শেখ আবদুল হান্নানের সভাপতিত্বে ও সাবেক সভাপতি জাবেদ হোসাইন মামুনের সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন পৌর কাউন্সিলর শেখ আবদুল হালিম মামুন, দৈনিক প্রথম আলোর সোনাগাজী প্রতিনিধি আমজাদ হোসাইন, সোনাগাজী প্রেসক্লাবের সহ-সভাপতি মোতাহের হোসেন ইমরান, আনন্দ টিভির সোনাগাজী প্রতিনিধি আবু তাহের, দৈনিক ফেনীর সময় স্টাফ রিপোর্টার মোল্লা মো. ইলিয়াছ, সোনাগাজী রিপোর্টার্স ইউনিটির সভাপতি আবদুল্লাহ রিয়েল, সহ-সভাপতি সাহেদ সাব্বির, সাধারণ সম্পাদক ইকবাল হোসাইন, দৈনিক বাংলাদেশের খবর’র সোনাগাজী প্রতিনিধি আলমগীর হোসেন, দৈনিক প্রথম ভোরের সোনাগাজী প্রতিনিধি হাবিবুল ইসলাম রিয়াদ, সাপ্তাহিক বৈকালী প্রতিনিধি মেজবাউল হায়দার সৌরভ, সাপ্তাহিক হকার্সের স্টাফ রিপোর্টার আবদুল আলিম, আলোকিত সোনাগাজীর স্টাফ রিপোর্টার দেলোয়ার হোসেন শিপন, দৈনিক সময়রের কলাম সোনাগাজী প্রতিনিধি শহীদুল ইসলাম মামুন, সোনাগাজী উন্নয়ন ফোরামের সদস্য শফিকুল ইসলাম বিপ্লব ও জনতার বন্ঠের ওমর ফারুক আরিফ প্রমূখ। এছাড়াও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ সাংবাদিকদের দাবিতে সংহতি প্রকাশ করেছেন।
মানববন্ধনে বক্তারা বলেন, করোনা ভাইরাস আতঙ্কে সারা বিশ্বের মানুষ যখন ঘরমূ্খী রয়েছে তখন সন্ত্রাসী কাউন্সিলর নূরনবী লিটনকে গ্রেফতারের দাবিতে সোনাগাজীতে কর্মরত সাংবাদিকরা রাজপথে নামতে বাধ্য হয়েছে। নূরনবী লিটন এর আগে যুবলীগ নেতা সারোয়ার জাহান বাবুলকে হত্যা করে লাশ গুম করা মামলার প্রধান আসামি। তার মত করে সাংবাদিক হান্নানকে হত্যা করবে বলে প্রকাশ্যে হুমকি দেয় লিটন। তার হুমকিতে সাংবাদিক হান্নান ও তার পরিবারের সদস্যরা চরম নিরাপত্তাহীনতায় রয়েছে। অনতি বিলম্বে লিটনকে গ্রেফতার করে আইনের আওতায় না আনলে সোনাগাজী সহ ফেনী জেলার সকল সাংবাদিক বৃন্দ বৃহত্তর আন্দোলন কর্মসূচী ঘোষণা দেবেন।
প্রসঙ্গ; ৩১ মার্চ বৃহস্পতিবার রাত ৮টার দিকে সোনাগাজী বাজারের জিরোপয়েন্ট সংলগ্ন কলেজ রোডের মাথায় সোনাগাজী পৌরসভার ৫নং ওয়ার্ডের কাউন্সিলর নূরনবী লিটন সাংবাদিক হান্নানের উপর অতর্কিত হামলা চালিয়ে প্রকাশ্যে প্রাণ নাশের হুমকি দেয়। এ ব্যাপারে তিনি জীবনের নিরাপত্তা চেয়ে ১এপ্রিল বুধবার রাতে জিডি করেন। সোনাগাজী মডেল থানার জিডি নং- ২৯, তাং-০১-০৪-২০২০খ্রি.
জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে জিডিতে উল্লেখ করেছেন। জিডিতে উল্লেখ করেন, ইতোপূর্বে সংবাদ প্রকাশ নিয়ে একাধিকবার নূরনবী লিটন তার সাথে কথাকাটাকাটি করে। লিটন দীর্ঘ দিন যাবৎ বিভিন্ন স্থানে সাংবাদিকদের বিরুদ্ধে বিষোদগার করে অশালীণ মন্তব্য করে আসছে।