পশ্চিম চরদরবেশে আমেরিকা প্রবাসী গোলাম সারওয়ারের অর্থায়নে ১০০ পরিবারের মাঝে পৌর কাউন্সিলর শেখ মামুনের খাদ্য সামগ্রী বিতরণ

আপডেট : April, 12, 2020, 6:06 pm

জাবেদ হোসাইন মামুন->>> করোনা ভাইরাসের মহামারিতে বিশ্বের মানুষ যখন ইয়া নাফসি, ইয়া নাফসি করছে, তখন ঘরে বন্দি থেকেও দেশ ও দেশের মানুষদের জীবনমান নিয়ে উদগ্রীব হয়ে রয়েছেন কোটি মাইল দূরে থাকা এক আমেরিকা প্রবাসী। যিনি প্রতিটি প্রাকৃতিক দুর্যোগ আর মহামারিতে নিজের গ্রামের মানুষদের পাশে থেকে আর্থিক সহযোগিতা করে থাকেন। দেশের মানুষদের প্রতি রয়েছে তার অকুন্ঠ ভালোবাসা। যার কথা বলছি, তিনি হচ্ছেন, আমেরিকা প্রবাসী শেখ গোলাম সারওয়ার মানিক। তিনি ফেনীর সোনাগাজী উপজেলার চরদরবেশ ইউনিয়নের পশ্চিম চরদরবেশ গ্রামের (চরইঞ্জিমান) মুন্সি মজিবুল কেরানি বাড়ির বাসিন্দা।
তার ব্যক্তিগত অর্থায়নে সোনাগাজী পৌরসভার কাউন্সিলর শেখ আবদুল হালিম মামুনের সার্বিক তত্বাবধানে ওই গ্রামের ১০০ কর্মহীন অসহায়, দরিদ্র, প্রতিবন্ধী ও দিনমজুর পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। এসময় মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার জহিরুল হায়দার, স্থানীয় আ.লীগ নেতা আবদুল মতিন, যুবলীগ নেতা আবদুল মোমিন মেম্বার উপস্থিত ছিলেন।
১২ এপ্রিল রোববার সকালে মজিবুল হক কেরানি বাড়ির সামনে এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। যে গ্রামটি চরদরবেশ ইউনিয়নের বিচ্চিন্ন একটি জনপদ হিসেবে পরিচিত। এই জনপদের মানুষ এখনও কোন সরকারি-বেসরকারি ত্রাণ পায়নি বলে অভিযোগ করেছেন।

তার ভাগ্নে কাউন্সিলর শেখ মামুন আমেরিকা প্রবাসী মানিকের স্ত্রী ও সন্তানদের জন্য দোয়া চেয়ে বলেন, দেশ-বিদেশের মানুষ সবাই আজ বড় অসহায়। সবাই সবার সহযোগিতায় এগিয়ে আসার এখনি সময়।