পশ্চিম চরখোয়াজে সোনালী একাদশ স্পোর্টিং ক্লাব ও প্রবাসীদের অর্থায়নে ৮০ পরিবারকে খাদ্য সহায়তা

আপডেট : April, 14, 2020, 8:15 pm

জাবেদ হোসাইন মামুন->>>
করোনা ভাইরাসের মহামারিতে বিশ্বের মানুষ যখন ইয়া নাফসি, ইয়া নাফসি করছে, তখন ঘরে বন্দি থেকেও দেশ ও দেশের মানুষদের জীবনমান নিয়ে উদগ্রীব হয়ে রয়েছেন কোটি মাইল দূরে থাকা প্রবাসীরা। যারা প্রতিটি প্রাকৃতিক দুর্যোগ আর মহামারিতে নিজেদের গ্রামের মানুষদের পাশে থেকে আর্থিক সহযোগিতা করে থাকেন। দেশের মানুষদের প্রতি রয়েছে তাদের অকুন্ঠ ভালোবাসা। তেমনি করে সোনাগাজী সদর ইউনিয়নের উত্তর পশ্চিম চরখোয়াজ গ্রামের বাসিন্দা সৌদি আরব প্রবাসী মানবিক লোক ও একই গ্রামের ক্রিড়া ও স্বেচ্চাসেবী সংগঠন পশ্চিম চরখোয়াজ সোনালী একাদশের অর্থায়নে ১৪ এপ্রিল মঙ্গলবার বিকালে ৮০টি পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। যে যুবকেরা বিভিন্নভাবে আড্ডায় সময় ও অর্থ অপচয় করার কথা ছিল, সে যুবকেরা মানব সেবায় এগিয়ে এসেছে। এই সম্ভাবনাময় যুবকদের মত সারা দেশের যুবকরা মানব সেবায় এগিয়ে আসে, তাহলে দেশের মানুষদের খাদ্য সংকটে পড়তে হবেনা। দেশ হবে উন্নত, মানুষগুলো হবে পরস্পরের প্রতি মানবিক।

পশ্চিম চরখোয়াজ জামে মসজিদের সামনে খাদ্য সামগ্রী বিতরণ ও প্রবাসীরা সহ দেশ-বিদেশের সকল মানুষের শারীরিক সুস্থতা ও কল্যাণ কামনা করে মোনাজাত পরিচালনা করেন মাও. আমির হোসেন।
এসময় উপস্থিত ছিলেন, সোনাগাজী সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সামছুল আরেফিন।
সোনালী একাদশের সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ শাহিন জানান, আমরা কাউকে ত্রান দেইনি, আমরা এলাকার মানুষদের ঘরে ঘরে উপহার সামগ্রী পৌঁছে দিয়েছি। তিনি আরো বলেন, প্রবাসীরা আমাদের চালিকা শক্তি, আমাদের এলাকার প্রবাসীরা আমাদের সহযোগিতা করেছেন বিদায় আমরা এলাকার মানুষদের পাশে দাঁড়াতে পেরেছি। তাই প্রবাসীদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। বিশেষ কৃতজ্ঞতা জ্ঞাপন করছি, আমাদের ক্লাবের প্রধান উপদেষ্টা সালেহ আহমেদ ও উপদেষ্টা রাসেলের প্রতি, উনারা সার্বিকভাবে আমাদের সহযোগিতা করেছেন।
সোনালী একাদশের অন্যতম উপদেষ্টা জসিম উদ্দিন জানান, আমরা যেভাবে আমাদের এলাকার মানুষদের পাশে দাঁড়াতে পেরেছি, অন্যান্য এলাকার ক্লাবগুলো যদি এভাবে দুস্থ্যদের পাশে দাঁড়ায় তবে কাউকে না খেয়ে জীবন যাপন করতে হবেনা।
ইউপি চেয়ারম্যান সামছুল আরেফিন এমন মহতি উদ্যোগের প্রশংসা করে সোনালী একাদশের সকল সদস্য ও সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। এবং তিনি আরো বলেন সোনালী একাদশ যেমন শুধু খেলা ধূলা নিয়ে পড়ে না থেকে সকল সমাজিক কাজে অংশ গ্রহণ করে। অন্যান্য সকল ক্লাবকে এই রকম সামাজিক কাজে অংশগ্রহণের আহবান জানাচ্ছি। ভবিষ্যতে এমন উদ্যোগে তিনি সবসময় পাশে থাকবেন বলে আশ্বাস দেন।
ক্লাবেন উপদেষ্টা জসিম উদ্দিন, সভাপতি জামাল উদ্দিন, সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ শাহিন এবং প্রচার সম্পাদক সুজনের পরিচালনায় কর্মসূচি বাস্তবায়ন হয়েছে।
এসময় আরো উপস্থিত ছিলেন, স্থানীয় সমাজ পরিচালনা কমিটির সভাপতি হাজী মো. আমির হোসেন, মাস্টার আমির হোসেন জসিম, মসজিদের খতিব মাও. কামাল উদ্দিন, যুবলীগ নেতা আমির হোসেন জসিম প্রমূখ।
ক্লাবের প্রতিষ্ঠাতা ও আর্থিক সহায়তাকারী স্থানীয় প্রবাসীরা হলো, ছালেহ আহম্মদ, ইমাম হোসেন সেলিম, মোশারফ হোসেন রাসেল, হাকিম, পারভেজ, মামুন, জান্ডার, ফারুক, শেখফরিদ, সাজু, বাবুল, সাইদুল, সজিব, শহিদ, মোবারক, এরশাদ, জসিম, শাহিন, জামাল, সোহান, মাঈন উদ্দিন।