রাতের আধারে কর্মহীন অসহায়দের বাড়িতে ত্রান পৌঁছে দিচ্ছেন ছাত্রলীগ নেতা রুবেল

আপডেট : April, 16, 2020, 11:39 am

আলোকিত সময় ডেস্ক>>>

 

 

করোনাভাইরাস সৃষ্ট পরিস্থিতিতে নিম্নবিত্তরা সরকারি- বেসরকারি বিভিন্ন সাহায্য-সহযোগিতা পেলেও মধ্যবিত্তদের বড় একটি অংশই অসহায়। স্বাভাবিক কাজকর্ম বন্ধ থাকায় তাদের আয়-রোজগার নেই। ফলে একদিকে খাবার কিনতেও পারছেন না, অপরদিকে সামাজিক মর্যাদার কারণে কারও কাছে চাইতেও পারছেন না। নীরবেই কষ্ট সহ্য করতে হচ্ছে তাদের। আর তাদের সহযোগিতায় এগিয়ে এসেছেন সোনাগাজী উপজেলার বগাদানা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোঃ ইব্রাহিম রুবেল।

খাদ্য সহায়তা নিয়ে রাতের আঁধারে গোপনে যাচ্ছেন মধ্যবিত্ত ও অসহায় ছাত্রলীগ কর্মীদের বাড়ি বাড়ি। তাদের হাতে নীরবে পৌঁছে দিচ্ছেন সহায়তা। হচ্ছেনা কোন ফটোসেশন, জানছেনা কেউ।

রুবেল জানান, এ কঠিন পরিস্থিতিতে মধ্যবিত্ত পরিবার গুলো মুখ খুলে কিছু বলতে না পেরে মুখ বুঝে কষ্ট সহ্য করতে বাধ্য হচ্ছে। পাশাপাশি আমার প্রাণের সংগঠন বগাদানা ইউনিয়ন ছাত্রলীগের আনেক কর্মী আছে যাদের পাশে এই দূর্যোগ মূহুর্তে পাশে থাকাটা আমাদের জরুরী।

তিনি বলেন, যদিও প্রাথমিকভাবে ৬০ পরিবারকে সহায়তার দিয়েছি, এ কার্যক্রম আরও বাড়ানোর পরিকল্পনা আছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত আমার যথাসাধ্য চেষ্টা করব মধ্যবিত্তদের সহায়তা করে যেতে।

জানা গেছে, এ পর্যন্ত ৬০ পরিবারের মাঝে তিনি খাদ্য সহায়তা দিয়েছেন। প্রতিটি পরিবারকে ৫ কেজি চাল, আলু ২ কেজি , আটা ১ কেজি, পেঁয়াজ ১ কেজি, ডাল ১ কেজি, সাবান ১টা করে দেয়া হয়েছে।