টঙ্গীতে সাংবাদিকদের মাঝে লিটন সরকারের খাদ্য ও পিপিই বিতরণ

আপডেট : April, 18, 2020, 6:24 pm

শেখ কামরুল হাসান সাহা-

গাজীপুর মহানগরের টঙ্গীতে করোনাভাইরাস মোকাবিলায় সংবাদ সংগ্রহকারী গণমাধ্যম কর্মীদের মাঝে পিপিই, মাস্ক, জীবাণুমুক্ত ওষুধ ও আসন্ন রমজান উপলক্ষ্যে প্রয়োজনীয় উপহার সামগ্রী বিতরণ করেন টঙ্গী পূর্ব থানা যুবলীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী মো. লিটন উদ্দিন সরকার। গতকাল শুক্রবার টঙ্গী বাজার নিজ বাসভবনে এসব সামগ্রী বিতরণ করা হয়। এসময় টঙ্গীতে কর্মরত বিভিন্ন জাতীয় পত্রিকা ও টেলিভিশনের সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

লিটন উদ্দিন সরকার বলেন, সাংবাদিকরা জীবনের ঝুঁকি নিয়ে করোনাভাইরাস মোকাবেলায় আমাদের মাঝে দেশের খবর পৌঁছে দিচ্ছেন। ইতিমধ্যে বেশ কয়েকজন সাংবাদিক করোনায় আক্রান্ত হয়েছেন। কিছু কিছু মিডিয়া হাউজ মালিক স্বল্প পরিসরে তাদের সংবাদকর্মীদের সুরক্ষামূলক জিনিসপত্র দিলেও অনেক হাউজের সেই সামর্থ নেই। বিশেষ করে ঢাকার বাইরে কর্মরত সংবাদকর্মীরা সুরক্ষামূলক জিনিসপত্রের অভাবে ঝুঁকির মধ্যে সংবাদ সংগ্রহ করছেন। সেই বিবেচনায় এবং সামাজিক দায়িত্ববোধ থেকেই আমার নিজ অর্থায়নে তাদের করোনাভাইরাস মোকাবেলায় পিপিই, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার ও মাহে রমজান উপলক্ষ্যে কিছু উপহার সামগ্রী বিতরণের এই উদ্যোগ গ্রহণ করেছি। তিনি সংবাদকর্মীদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে বলেন, দেশের চলমান পরিস্থিতিতে সংবাদপত্রের অস্তিত্ব হুমকির মুখে। রাষ্ট্রের এই অঙ্গহানী ঠেকাতে সরকারের পাশাপাশি সকলকে এগিয়ে আসতে হবে।

এসময় উপস্থিত সাংবাদিকরা জানান, গাজীপুরে এই প্রথম কেউ সাংবাদিকদের কথা চিন্তা করে করোনাভাইরাস মোকাবেলায় পূর্ণাঙ্গ পিপিই-সহ বিভিন্ন উপহার সামগ্রী প্রদান করেছেন।