সোনাগাজী দাগনভূঞা ১২’শ পরিবারের পাশে বিএনপি নেতা জনি

আপডেট : April, 23, 2020, 10:26 pm

আলোকিত সময় ডেস্ক>>>

 

 

করোনা ভাইরাসে বিশ্বের অন্য দেশের মত বাংলাদেশও আক্রান্ত। করোনা পরিস্থিতিতে দেশের কর্মহীন অসহায় মানুষ পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছেন। এই মহামারী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে দুর্যোগময় পরিস্থিতিতে কর্মহীন, দুস্থ ও অসহায় প্রায় ১২ শতাধিক পরিবারের পাশে দাঁড়ানোর উদ্যোগ নিয়েছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাবেক সহ দফতর সম্পাদক ও বর্তমানে নির্বাহী কমিটির সদস্য আব্দুল লতিফ জনি।

ফেনী জেলা বিএনপির সার্বিক তত্ত্বাবধানে তিনি তার নির্বাচনী এলাকা ফেনী-৩ (দাগনভুইয়া ও সোনাগাজী) আসনের নিম্ন আয়ের  অসহায় , ক্ষতিগ্রস্থ গরীব , বিধবা ও  দুস্থ  মানুষের সাহায্যে ২২ এপ্রিল, বুধবার প্রথম দিনে দাগনভূঁঞা উপজেলার সিন্দুরপুর, রাজাপুর ও পূর্বচন্দ্রপুর ইউনিয়ন ও ২৩ এপ্রিল, বৃহস্পতিবার  এয়াকুবপুর ইউনিয়নে বিতরণ করা হয়। পর্যায়ক্রমে দুই উপজেলার ১৭টি ইউনিয়নে খাদ্য সামগ্রী বিতরণ করা হবে। প্রাথমিকভাবে এক হাজার পরিবারের মাঝে এই উপহার সামগ্রী বিতরণ করা হয়।

এ বিষয়ে আবদুল লতিফ জনির সাথে যোগাযোগ করা হলে তিনি আলোকিত সময় কে জানান, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে এলাকার দুস্থ ও অসহায় প্রায় ১২ শতাধিক মানুষের মাঝে বিভিন্ন খাদ্যসামগ্রী বিতরণ করা হবে। বৃহস্পতিবার তার পক্ষে খাদ্যসামগ্রী বিতরণকালে অংশ নেন জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ বাহার, যুগ্ম আহ্বায়ক এয়াকুব নবী ও গাজী হাবিব উল্লাহ মানিক, সদস্য সচিব আলাল উদ্দিন আলাল, বিএনপি নেতা আবুল হাশেম বাহাদুর, জিয়াউদ্দিন সোহাগ, আহছান হাবীব বিটন ও হাছান তারেক সহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা।

আবদুল লতিফ জনি বলেন, পবিত্র রমজান মাসে প্রায় ১২ শতাধিক পরিবারকে এই সহায়তা দেওয়া হবে। খাদ্যসামগ্রী বিতরণের সময় কে কোন দলের সমর্থক সেটা বিবেচ্য নয়। বরং দলমত নির্বিশেষ দুস্থ মানুষের একটি তালিকা তৈরি করে তাদের মাঝে খাদ্যসামগ্রী দেওয়া হচ্ছে। কেননা সবার আগে মানবতা। এখানে হিন্দু, মুসলমান বা ধর্মের পরিচয় বিবেচ্য নয়। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নিদের্শনাও তাই। মানবতাকেই এখন সকলের অগ্রাধিকার দেওয়া উচিৎ। মানবধর্মকে প্রাধান্য দিয়ে তিনি এলাকায় এসব খাদ্যসামগ্রী বিতরণ করেছেন বলে জানান ।