ফেনী ডায়াবেটিক হাসপাতালে আইসিইউ উদ্বোধন

আপডেট : May, 5, 2020, 8:46 pm

আলোকিত সময় ডেস্ক>>>

 

 

করোনাভাইরাসে আক্রান্ত সংকটাপন্ন রোগীদের সেবায় ফেনী ডায়াবেটিক হাসপাতালে স্থাপন করা হয়েছে ৫ শয্যার ইনসেনটিভ ককেয়ার ইউনিট (আইসিইউ)। ০৫ ই মে মঙ্গলবার দুপুরে প্রধানমন্ত্রীর সাবেক প্রটোকল অফিসার ও ফেনী ইউনিভার্সিটির টাস্ট্রি বোর্ডের চেয়ারম্যান আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম ভিডিও কনফারেন্সেরর মাধ্যমে এটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন। ডায়াবেটিক সমিতির সভাপতি অ্যাডভোকেট আকরামুজজামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী।

সমিতির সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীলের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজ্জামান,সিভিল সার্জন ডাঃ সাজ্জাদ হোসেন. ফেনী পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিন,ছাগলনাইয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল,পরশুরাম
উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার ও পরশুরাম পৌরসভার মেয়র নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল।
এসময় সমিতির সহ-সভাপতি ওছমান হারুন দুলাল ও সামিউল হক শাহীন, যুগ্ম-সম্পাদক খোন্দকার নজরুল ইসলাম ও সৈয়দ আকবর হোসেন শিপন, কোষাধ্যক্ষ আবদুল আউয়াল সবুজ, সদস্য হারুনু উর রশিদ মজুমদার, আবুল কাশেম, আবু নাছের চৌধুরী, জহিরুল আলম জহির, বাহার উদ্দিন বাহার, মজিবুর রহমান ভূঞা, ফরিদ অাহমেদ, ইঞ্জিনিয়ার চ্ঞ্চল দে, সিরাজুল ইসলাম, রাজিব খগেশ দত্ত, চৌধুরী আহমেদ রিয়াদ আজিজ রাজিব, সাইফুদ্দিন আহমেদ জিতু উপস্থিত ছিলেন।

নিজাম উদ্দিন হাজারী এমপি বলেছেন, আইসিইউ স্থাপনের ফলে ফেনীবাসী এর সুফল ভোগ করবে। এজন্য তিনি আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। জানা গেছে, চট্টগ্রাম ও কক্সবাজারের পর বিভাগের তৃতীয় ফেনীতে স্থাপিত হয়েছে বিশেষ এ স্বাস্থ্য সেবা।প্রায় তিন কোটি টাকা ব্যয়ে ডায়াবেটিক হাসপাতালের ৬ষ্ঠ তলায় এটি স্থাপন করেন আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম।

ডায়াবেটিক হাসপাতাল সূত্র জানায়, আইসিইউ সেবা প্রদানের জন্য ৩ জন কানসালটেন্ট, ৬ জন মেডিকেল অফি সার, ২ জন আরএমও, ৬ জন নার্স নির্ধারণ করা হয়েছে। তাদেরকে রাজধানীর ইব্রাহিম কার্ডিয়াক (বারডেম) হাসপাতালে পর্যায়ক্রমে প্রশিক্ষণ দেওয়া হবে।