করোনা যুদ্ধে এক যোদ্ধার নাম চেয়ারম্যান মাসুদ রায়হান-আলোকিত সময়

আপডেট : May, 16, 2020, 2:44 pm

স্টাফ রিপোর্টার->>>

করোনা ভাইরাসকে মোকাবেলা করতে এবং এই মহামারি ভাইরাস থেকে মানুষকে পরিত্রানের লক্ষে সারা দেশ লকডাউনে রয়েছে। বন্ধ রয়েছে সকল গনপরিবহন। সবাইকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছেন প্রশাসন। সারা দেশে প্রত্যেকটা জেলা থেকে শুরু করে ওয়ার্ডের মধ্যবিত্ত ও নিম্নবিত্তদের জন্য খাদ্য ও ত্রান সামগ্রী পাঠিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই খাদ্য ও ত্রান সামগ্রী সবার ঘরে ঘরে পৌঁছিয়ে দেওয়ার লক্ষে দিন-রাতে মাঠে অদম্য কাজ করে যাচ্ছেন দাগনভূঞা উপজেলার ৩ নং পূর্বচন্দ্রপুর মডেল ইউনিয়ন চেয়ারম্যান মাসুদ রায়হান।

তিনি প্রত্যেকটা ওয়ার্ড মেম্বার থেকে ত্রান সামগ্রীর লিস্ট গ্রহন করে এবং ত্রান সামগ্রী পৌঁছিয়ে দিতে তাদের হাতে তুলে দিচ্ছেন প্রতিনিয়ত। তাছাড়া তিনি প্রত্যেকটা ওয়ার্ডে সচেতনতা লিপলেট বিতরন থেকে শুরু করে সবাইকে সচেতনমূলক মনিটরিং করে যাচ্ছেন ২৪ ঘন্টা। দেশে লকডাউনের শুরু লগ্ন থেকে ইউনিয়ন বাসিন্দার খোঁজখবর নিয়ে যাচ্ছেন তিনি।

তিনি প্রতিনিয়ত তার ফেজবুক প্রোফাইলে মানুষকে সচেতন মূলক মেসেজ প্রদান করে থাকেন। ৩ নং পূর্বচন্দ্রপুর ইউনিয়ন বাসীর কেউ যেন অভুক্ত না থাকে যার জন্য তিনি সারা ইউনিয়নে নিজে পর্যবেক্ষণ করছেন। তার ফেজবুক ওয়াল থেকে দেখা যায় ইউনিয়নের যারা স্থানীয় মেম্বার থেকে ত্রাণ সামগ্রী গ্রহণ করতে ইতস্ত বোধ করছেন তাদেরকে তিনি তার নিজ প্রোফাইলে মেসেজ দেওয়ার জন্য অনুরোধ করছেন এবং সেই মেসেজের প্রেক্ষিতে তাদের বাড়িতে রাতের আধারে ত্রান সামগ্রী পৌঁছে দিচ্ছেন তিনি নিজ হাতে।

 

চেয়ারম্যান মাসুদ রায়হান’র সাথে কথা হলে তিনি জানান দেশে লকডাউন যতদিন থাকবে তিনি ৩ নং পূর্বচন্দ্রপুর ইউনিয়ন বাসীর জন্য প্রতিনিয়ত তাদের পাশে থেকে সহযোগিতা করে যাবেন।