ফেনীর গোবিন্দপুরে জায়গা বিরোধের জেরধরে বৃদ্ধাকে কুফিয়ে জখম

আপডেট : June, 5, 2020, 1:00 pm

সংবাদ বিজ্ঞপ্তি-

ফেনী সদর উপজেলার কালিদহ ইউনিয়নের গোবিন্দপুরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে এক বৃদ্ধাকে (ওবায়দুল হক ৬৫) কুফিয়ে জখম করে অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা হাবিলদার নুর হোসেন।
গত শনিবার বিকেলে পূর্ব গোবিন্দপুর অলিমার্কেট সংলগ্ন স্থানে এ ঘটনা ঘটে।
এ ঘটনায় ওবায়দুল হকের ছেলে নুরুল আমিন বাদী হয়ে ফেনী মডেল থানায় মামলা দায়ের করেন,মামলা নং ১০৬৫।
মামলার সুত্রে ও সরেজমিন পরিদর্শনে জানাযায়,মামলার আসামী কলিম উদ্দিন ডাক্তার বাড়ির,মৃত আবদুল ওয়াদুদের পুত্র অবসরপ্রাপ্ত হাবিলদার নুর হোসেনের সাথে একই বাড়ির ওবায়দুল হকের সাথে জমি সংক্রান্ত ও চলাচলের রাস্তা নিয়ে দীর্ঘদিনের বিরোধ চলে আসছে, এবং ওবায়দুল হকের মালিকীয় জায়গা বেদখল করার অপচেষ্টা করছে নুর হোসেন। ঘটনার কয়েকদিন আগে ওবায়দুল হকের স্ত্রী নিজ গাছের আম পাড়তে গেলে নুর হোসেন বাধা দেয়, এসময় তর্কবিতর্ক থেকে মারধরের সুত্রপাত হয়।শনিবার বিকেলে ওবায়দুল হক নামাজ পড়ে আসার সময় নুর হোসেন তার গতিরোধ করে লাটিসোটাসহ দারালো অস্ত্র দিয়ে ওবায়দুল হককে কুফিয়ে মারাত্মকভাবে জখম করে।পরে তার শোরচিৎকারে আশপাশের লোকজন ছুটে এসে তাকে উদ্ধার করে ফেনী সদর হাসপাতালে নিয়ে যায়। বর্তমানে তিনি চিকিৎসাধীন রয়েছে।
পরে ওবায়দুল হকের পুত্র নুরুল আমিন বাদী হয়ে ফেনী মডেল থানায় মামলা দায়ের করেন। ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)আলমগীর হোসেন মামলার সত্যতা স্বীকার করে আইনানুগ ব্যাবস্থা গ্রহন করার কথা জানান।

এদিকে নুর হোসেন বিভিন্ন সময়ে সরকারি কর্মকর্তা, হাবিলদার ও রাজনৈতিক দাফট দেখিয়ে ওবায়দুল হক গংসহ আশপাশের প্রতিবেশিদের মারধর করে অাসছে বলে অভিযোগ করেন স্থানীয়রা।
এছাড়াও ওবায়দুল হকের পুত্র নুরুল আমিন অভিযোগ করেন,দীর্ঘদিন যাবত তাকে রাজনৈতিক মিথ্যা মামলাদিয়ে হয়রানি করছে,ইতিমধ্যে তিনি কয়েকটি মামলায় জামিন নিয়েছে। তিনি আরো জানান,ভবিষ্যতে নুর হোসেন তাকে আরো রাজনৈতিক মামলায় হয়রানি করার হুমকি,দমকি দেন। বর্তমানে পরিবারটি চরম নিরাপত্তাহীণতায় দিন যাপন করছে।এ ব্যাপারে তারা ফেনীর সাংসদ নিজাম উদ্দিন হাজারী ও জেলা প্রশাসনের কাছে পরিবারটি বিচার প্রার্থনা করেন।