সোনাগাজীতে আদালত ও পুলিশি বাধা উপেক্ষা করে প্রবাসীর জমি দখল

আপডেট : June, 13, 2020, 4:31 pm

স্টাফ রিপোর্টার->>>
ফেনীর সোনাগাজীতে আদালতের আদেশ ও পুলিশি বাধা উপেক্ষা করে রাতের আঁধারে ও দিন দুপুরে মাইন উদ্দিন নামে এক সৌদি আরব প্রবাসীর জমি জবর দখল করে দেয়াল নির্মাণ ও পুরাতন দেয়াল ভাঙচুর করেছে প্রতিপক্ষ ও ভাড়াটে সন্ত্রাসীরা।
আদালতের আদেশ ও পুলিশের নোটিস পাওয়ার পরও প্রবাসী মাইন উদ্দিনের মালিকীয় দখলীয় জমি জবর দখল করে পাকা দেয়াল নির্মাণ কাজ অব্যাহত রেখেছেন প্রতিপক্ষ মোশারফ হোসেন ও তার ভাড়াটে সন্ত্রাসীরা।
ক্ষতিগ্রস্ত পরিবার ও পুলিশ জানায়, মঙ্গলকান্দি ইউনিয়নের বৈদ্য বাড়ির আবু তাহেরের ছেলে সৌদি প্রবাসী মাইন উদ্দিন সোনাগাজী পৌরসভার ৭নং ওয়ার্ডের চরগণেশ গ্রামের চরচান্দিয়া মৌজার দিয়ারা ২২১নং খতিয়ানের ৩৪৫০দাগে ১৯.৩৩ আন্দরে ৮শতক জমির মালিক দখলকার হন। উক্ত জমির একাংশ জবর দখলের জন্য লোপুপ দৃষ্টি পড়ে চরগণেশ গ্রামের হাফেজ উল্যাহর ছেলে মোশাররফ হোসেনের। একাধিকবার উক্ত তফসিলভুক্ত জমির একাংশ জবরদখলের চেষ্টা চালায় মোশারফ হোসেন। আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে মাইন উদ্দিনের পিতা বাদি হয়ে ফেনীর অতিরিক্ত ম্যাজিস্ট্রেট আদালতে ফৌজধারী কার্যবিধির ১৪৫ ধারা মোতাবেক পিটিশন মামলা দায়ের করেন। যার নং-১৩১/২০।
উক্ত মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত আদালত উভয় পক্ষকে স্ব-স্ব অবস্থানে থাকার নির্দেশ ও সোনাগাজী থানা পুলিশ কে শান্তিশৃঙ্খলা বজায় রাখার আদেশ প্রদান করেন। আদালতের আদেশে ৭জুন সোনাগাজী মডেল থানার এসআই নওশের কোরেশী বিবাদীগণকে শান্তি শৃঙ্খলা বাজায় রাখার জন্য লিখিত নোটিস প্রদান করেন। নোটিস পাওয়ার দুই দিন পর গত ৯জুন মঙ্গলবার দিবাগত রাতে ও ১০জুন বুধবার সকাল ১০টার দিকে পুলিশ ও আদালতের আদেশকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে রাতের আঁধারে মোশারফ হোসেন ও চরচান্দিয়া গ্রামের মৃত হাফেজ উল্যাহর ছেলে সেলিম সহ একদল ভাড়াটে সন্ত্রাসী এনে মাইন উদ্দিনের জমি জবর দখল করে পাকা দেয়াল নির্মাণ করে। ১০জুন বুধবার সকাল থেকে মাইন উদ্দিনের পূর্বের নির্মিত দেয়ালটি ভাঙচুর করে মোশারফ ও সেলিমের ভাড়াটে সন্ত্রাসীরা।
এব্যপারে মাইন উদ্দিনের পিতা আবু তাহের বাদি হয়ে সোনাগাজী মডেল থানায় ১০জুন বুধবার দুপুরে ফের একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। পুলিশ অভিযোগ পেয়ে ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ করে দেন। দুই দিন বন্ধ রাখার পর শনিবার সকাল থেকে ফের কাজ শুরু করেন মোশারফ ও তার ভাড়াটে সন্ত্রাসীরা। তৃতীয় দফায় শনিবার ফের কাজ বন্ধ করে দেন সোনাগাজী মডেল থানার পুলিশ।
সৌদি প্রবাসী মাইন উদ্দিনের পিতা আবু তাহের অরো অভিযোগ করেন, ২০০৪ সালে নির্মিত পাকা দেয়াল রাতের আঁধারে ভাড়াটে সন্ত্রাসীদের দিয়ে গুড়িয়ে দেন প্রতিপক্ষ মোশারফ ও সেলিম।
তার ছেলে মাইন উদ্দিন সৌদি আরব ও তারা সপরিবারে ফেনী শহরে অবস্থান করায়, করোনা ভাইরাসের লকডাউনের মধ্যে মোশারফ ও সেলিম ভাড়াটে সন্ত্রাসী দিয়ে জমি জবর দখল অব্যাহত রেখেছেন।
সোনাগাজী মডেল থানার ওসি সাজেদুল ইসলাম জানান, আদালতের নির্দেশনা মোতাবেক পুলিশ শান্তি শৃঙ্খলা রক্ষায় সোচ্চার রয়েছে।