প্রশংসনীয় ও আইজিপি প্রদত্ত পুরুস্কার পেল দাগনভূঞা থানা পুলিশ

আপডেট : July, 7, 2020, 11:20 pm

জসিম উদ্দিন ফরায়েজী

 

প্রসংশনীয় ও ভালো কাজের স্বীকৃতি স্বরূপ বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি)ড.বেনজীর আহমেদ বিপিএম (বার) কতৃর্ক পুরুস্কৃত হলেন দাগনভুঞা থানার অফিসার ইনচার্জ মো: আসলাম শিকদার এবং এএসআই(নিঃ) মোঃ আলী হোসেন।

পুলিশ সুত্রে জানা যায়,গত ২৫/০৬/২০২০ইং তারিখ রাত্রী বেলায় একদল ডাকাত দাগনভূঁঞা থানাধীন মাতুভুঞা ইউনিয়নের বেকের বাজারে জনৈক শরীয়ত উল্যাহ এর মেসার্স শরীয়ত উল্যাহ ব্রাদার্স নামীয় দোকান ও দোকানের পার্শ্বে গোডাউনের তালা অত্যাধুনিক কাটার মেশিন দ্বারা কাটিয়া দোকানের চাউল, ডাল, রসুন ডাকাতদের আনীত ট্রাকে বোঝাই করা কালে দাগনভূঁঞা থানার টহলরত এএসআই(নিঃ) মোঃ আলী হোসেন বেকের বাজার রাস্তা দিয়ে যাওয়ার পথে সন্দেহমূলকভাবে গাড়ি থামাইয়া ডাকাতদের দিকে আগাইয়া যাইতে থাকিলে ডাকাতদল পুলিশকে উদ্দেশ্যে করিয়া গুলি ছুঁড়িতে থাকে। তখন পুলিশও আত্মরক্ষার স্বার্থে ডাকতদলের উপর গুলি ছুঁড়িলে ডাকতদল বাদীর দোকানের পূর্ব পার্শ্বের বিল ও ঝোপঝাড়ে গিয়ে পড়ে।

পুলিশ বাদীর দোকানের পার্শ্বের টিপু মার্কেটের গলি হইতে ০১ জন প্রহরীকে হাত-পা ও মুখ বাঁধা মৃত অবস্থায় এবং অপর ০১ জন প্রহরীকে হাত-পা ও মুখ বাঁধা অবস্থায় উদ্ধার করে। পুলিশ থানায় ফোন করিয়া আরো অতিরিক্ত পুলিশ নিয়া আসিয়া অভিযান পরিচালনা করিয়া ০৩ জন ডাকাতকে গুলিবিদ্ধ ও ০১ জন ডাকাতকে সামান্য আহত অবস্থায় ধৃত করে এবং ডাকাতদলের হেফাজত ও আশপাশে ফেলে যাওয়া অস্ত্র-শস্ত্র ও ডাকাতিকালে ব্যবহৃত আলামত, ট্রাক এবং ট্রাকে উঠানো বাদীর দোকানের মালামাল জব্দ করে।

ধৃত ০৩ জন ডাকাতকে হাসপাতালে নেওয়ার পর ডাক্তার তাহাদের মৃত বলিয়া ঘোষনা করেন। পুলিশ মৃত প্রহরী ও ০৩ জন ডাকাতের মৃতদেহের সুরতহাল প্রস্তুতপূর্বক লাশ ময়না তদন্তে প্রেরণ করে এবং এই সংক্রান্তে দাগনভূঁঞা থানার মামলা নং-১১, তারিখ-২৫/০৬/২০২০, ধারা-৩৯৬/৪১২ পিসি ও দাগনভূঁঞা থানার মামলা নং-১২, তারিখ-২৫/০৬/২০২০, ধারা- ১৮৭৮ সালের অস্ত্র আইন ১৯ধ/১৯(ভ) রুজু করা হয়, জীবিত একজন ডাকাতকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়।

উক্ত কাজের স্বীকৃতি স্বরুপ বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ বিপিএম (বার),৭৫,০০০/- টাকা অর্থ পুরুস্কার প্রদান করেন যাহা ফেনী জেলার পুলিশ সুপার খোন্দকার নূরুন্নবী বিপিএম, পিপিএম দাগনভুইয়া থানার অফিসার ইনচার্জ মো: আসলাম শিকদার এবং এএসআই(নিঃ) মোঃ আলী হোসেনের নিকট আজ হস্তান্তর করেন।

এ বিষয়ে দাগনভূঞা থানার অফিসার ইনচার্জ আসলাম শিকদার অনলাইন নিউজ পোর্টাল আলোকিত সময় কে জানান,আমাদের কাজের মুল্যায়ন করার জন্য আমি আইজিপি মহোদয় ও ফেনীর সুযোগ্য পুলিশ সুপার মহোদয়ের নিকট কৃতজ্ঞ। পুরুস্কার পাওয়ায় ভালো কাজের জন্য পুলিশ আরো নিষ্ঠা ও আন্তরিকতার সাথে দায়িত্ব পালনে উদ্বুর্ধ হবে।