জনপ্রতিনিধিদের জন্য প্রণোদনা ও ফুলগাজীতে সেনাবাহিনীর মাধ্যমে স্থায়ী বাঁধ নির্মাণের দাবি জানালেন চেয়ারম্যান নূরুল ইসলাম

আপডেট : July, 14, 2020, 10:08 pm

জাবেদ হোসাইন মামুন->>>
ফেনীর ফুলগাজী সদর ইউপি চেয়ারম্যান নূরুল ইসলাম বলেছেন করোনা ভাইরাসের মহামারির মধ্যে সরকারি কর্মকর্তা ও চিকিৎসকেরা নানা প্রণোদনা পেলেও জনপ্রতিনিধিরা সম্মুখ যোদ্ধা হিসেবে দায়ীত্ব পালন করলেও সরকারের পক্ষ থেকে এখন পর্যন্ত কোন প্রণোদোনা ঘোষণা করা হয় নাই। জনপ্রতিনিধিরা চরম ঝুঁকি নিয়ে করোনা রোগীদের বাড়িতে গিয়ে সাহায্য ও সমবেদনা জানান। এছাড়া করোনা রোগীদের দাফন কাজেও সহযোগিতা করতে হয়। জন প্রতিনিধিদেরও স্ত্রী সন্তানরা রয়েছে। তারাও চরম ঝুঁকির মধ্যে পড়তে হয়। তাই তিনি জনপ্রতিনিধিদের জন্য সরকারিভাবে প্রণোদনা ঘোষণা করার দাবি জানান। করোনা ভাইরাসের শুরুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নার্দেশনা পেয়ে তিনি মানব সেবায় ঝাঁপিয়ে পড়েন। অষ্টম দফায় তার ইউনিয়নের জনগণের মাঝে সরকারি ত্রাণ বিতরণ করেছেন। করোনা কালীণ সময়ে সার্বিক সহযোগিতা পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক প্রটোকল অফিসার আলা উদ্দিন আহমেদ চৌধূরী ও ফেনী-২ আসনের সাংসদ, জেলা আ.লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন তিনি।
সমগ্র ফেনীবাসীর জন্য তাদের অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে বলে তিনি দাবি করেন।
ফুলগাজীতে বন্যা ও বন্যা নিয়ন্ত্রণ বাঁধের ব্যপারে তিনি বলেন, ফুলগাজীতে ইতোপূর্বে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ সংস্কার বা নির্মাণে পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ নির্ধারিত ঠিকাদার দিয়ে কাজ করানো হতো। যার ফলে কাজের গুণগত মান নিয়ে স্থানীয় জনপ্রতিনিধি ও জনগণ প্রশ্ন তুললে পাল্টা চাঁদাবাজির অভিযোগ তোলা হতো। ফলে স্থানীয় জনগণ ও জনপ্রতিনিধিরা কাজের মান নিয়ে প্রশ্ন তোলেনা। তবে ফুলগাজীতে সেনাবাহিনীর মাধ্যমে স্থায়ী বাঁধ নির্মাণ করা হলে ফুলগাজীর জনগণ বন্যা থেকে রক্ষা পাবে। চলমান বন্যায় ফুলগাজীতে ঘরবাড়ি, ফসল ও মাছের ব্যাপক ক্ষতি হয়েছে বলে দাবি করে তিনি বলেন, ক্ষতিগ্রস্তদের মাঝে দ্রুত সময়ে ক্ষতি পূরণ দিতে হবে। কারণ একদিকে করোনার কারণে অন্য দিকে বন্যার কারণে ফুলগাজীর মানুষ দূর্বিসহ জীবনযাপন করছে।
আগামী ইউপি নির্বাচনকে সামনে রেখে কিছু দুষ্কৃতিকারী বর্তমান নির্বাচিত জনপ্রতিনিধিদের বিরুদ্ধে নানা অপপ্রচার ও ষড়যন্ত্রে মেতে উঠেছে। এইসব দুস্কৃতিকারী ও ষড়যন্ত্রকারীদের ব্যপারে জনগণকে সতর্ক থাকার আহবানও জানান তিনি।
মঙ্গলবার দুপুরে ফুলগাজী সদর ইউনিয়ন পরিষদে তার কার্যালয়ে গণমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন।