সোনাগাজীতে ২০ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

আপডেট : July, 16, 2020, 4:00 pm

জাবেদ হোসাইন মামুন->>>
ফেনীর সোনাগাজীতে আলোচিত কলেজ ছাত্রী পলি অপহরণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি দুলাল চন্দ্র নাথ (৪৮) কে গ্রেফতার করেছে সোনাগাজী মডেল থানার পুলিশ। বুধবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে ফেনী শহরের উত্তর সহদেবপুর এলাকার একটি ভাড়া বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। সে সোনাগাজী উপজেলার সফরপুর গ্রামের মরণ চন্দ্র নাথের ছেলে।
পুলিশ জানায়, ১৯৯৭ সালে জাফর ইকবাল নামে এক যুবকের প্রেমের প্রস্তবে রাজি না হওয়ায় বখতারমুন্সি শেখ শহীদুল ইসলাম ডিগ্রি কলেজের তৎকালীণ ছাত্রী পলি আক্তারকে কলেজে যাওয়ার পথে একদল সন্ত্রাসী অস্ত্রের মুখে জোরপূর্বক অপহরণ করে। তৎকালীণ সময়ে তার পিতা আকবর হোসেন বাদি হয়ে ১১জনকে আসামি নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। মামলার তদন্ত কর্মকর্তা তৎকালীণ সময়ে ১১জন আসামির মধ্যে চার জনকে বাদ দিয়ে ৬জনের বিরুদ্ধে চার্জশীট (অভিযোগ পত্র) প্রদান করেন।
২০০০ সালে ওই জাফর ইকবাল ও দুলাল চন্দ্র নাথকে যাবজ্জীবন সাজা ও বাকী ৪ আসামিকে বেকসুর খালাস দিয়ে রায় ঘোষণা করেন তৎকালীণ জেলা ও দায়রা জজ।
মামলার প্রধান আসামি জাফর ইকবাল প্রায় ১১বছর কারাভোগের পর ২০১১ সালে উচ্চাদালত থেকে জামিনে মুক্তি পান। অপর দন্ডপ্রাপ্ত আসামি দুলাল চন্দ্র নাথ ১৯৯৭ সালে গ্রেফতার হয়ে ৯৮ সালে জামিনে মুক্তি পেয়ে সৌদি আরব চলে যান। পরবর্তীতে ছুটিতে দেশে আসলেও আত্মগোপনে থাকতেন তিনি। গোপন সংবাদের ভিত্তিতে ফেনী মডেল থানা পুলিশের সহযোগিতায় সোনাগাজী মডেল থানার ওসি সাজেদুল ইসলামের নেতৃত্বে পুলিশদল অভিযান চালিয়ে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি দুলাল চন্দ্র নাথকে গ্রেফতার করে।
সোনাগাজী মডেল থানার ওসি সাজেদুল ইসলাম তাকে গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে বলেন, দীর্ঘ ২০ বছর ধরে পলাতক থাকার পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এই আসামিকে গ্রেফতার করা হয়েছে।