সোনাগাজীর বগাদানায় জমির বিরোধ নিয়ে বৃদ্ধা সহ তিনজকে কুপিয়ে আহত

আপডেট : August, 18, 2020, 7:51 pm

জাবেদ হোসাইন মামুন->>>
ফেনীর সোনাগাজীতে জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষ ও ভাড়াটে সন্ত্রাসীরা মো. ইয়াছিন (৬৫), আবুল কালাম (৬৮) ও ওহিদের নেছা (৮০) নামে তিনজন কে কুপিয়ে গুরুত্বর আহত করেছে। মঙ্গলবার ( ১৮ আগস্ট) সকালে উপজেলার বগাদানা ইউনিয়নের দ‚র্গাপুর গ্রামের কৃষক মো. ইয়াছিনের ফসলী জমিতে এ ঘটনা ঘটে। এলাকাবাসী, পুলিশ ও আহতদের পরিবার জানায়, দ‚র্গাপুর গ্রামের হোসেন ব্যাপারী বাড়ির কৃষক মো. ইয়াছিনের সঙ্গে দীর্ঘ দিন যাবৎ একই গ্রামের জয়নাল আবেদীনের জমি নিয়ে বিরোধ চলে আসছে।
সকাল ৮টার দিকে কৃষক ইয়াছিন ও তার ভাই আবুল কালাম তাদের মালিকীয় দখলীয় জমিতে আমন ধান রোপন করার সময় প‚র্ব পরিকল্পিতভাবে জয়নাল আবেদীন, আবদুল কাইয়‚ম, শহাজাহান, সাইফুল ইসলাম ও মো. রুমনের নেতৃত্বে ১০-১৫জন সশস্ত্র সন্ত্রাসী অতর্কিত হামলা করে। তারা কৃষক ইয়াছিন ও আবুল কালামকে কুপিয়ে ও পিটিয়ে গুরত্বর আহত করে। তাদের আত্মচিৎকারে তাদের বৃদ্ধা মাতা ওহিদের নেছা এগিয়ে এলে তাকেও কুপিয়ে ও পিটিয়ে মারাত্মক আহত করা হয়। আহতদেরকে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
এ ব্যাপারে কৃষক মো. ইয়াছিনের কন্যা রোজিনা আক্তার বাদি হয়ে ৬জনের নাম উলে­খ করে ও অজ্ঞাতনামা ৩-৪জনকে আসামি করে সোনাগাজী মডেল থানায় মামলা দায়ের করেছেন।
সোনাগাজী মডেল থানার ওসি সাজেদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।