গনভূঞায় ঝুঁকিপূর্ণ সেতু দিয়ে চলাচল করছে দুই উপজেলার মানুষ

আপডেট : September, 22, 2020, 10:21 pm

জুলফিকার আলম->>>

ফেনীর দাগনভূঞা উপজেলার ফাজিলের ঘাট সেতুটির বেহাল দশা চলছে। স্টিল দিয়ে নির্মিত সেতুটির নানা স্থানে ভাঙ্গন দেখা দিয়েছে। এতে যে কোন সময় বড় আকারের দূর্ঘটনা দেখা দিতে পারে। উক্ত সেতুটি দাগনভূঞার সাথে সোনাগাজী উপজেলার একমাত্র সংযোগ সেতু। এ সেতু দিয়ে সোনাগাজী ও দাগনভূঞা এ দুই উপজেলার জনগণ চলাচল করে।

সরেজমিন ঘুরে এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, স্বাধীনতাত্তোর বাংলাদেশে জরুরী অবকাঠামো নির্মানের প্রয়োজেনে ফেনীর সোনাগাজী ও দাগনভূঞার সাথে সংযোগ স্থাপনের জন্য স্টীলের এ সেতুটি নির্মান করা হয়। এর ফলে দুই উপজেলার মধ্যে সেতু বন্ধন রচিত হয়। প্রতিদিন শত শত গাড়ী ও মালামাল উক্ত সেতু দিয়ে চলাচল করে। কিন্তু রক্ষণাবেক্ষনের অভাবে সেতুটি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। তাই এলাকাবাসীর প্রাণের দাবী অচিরেই যেন সেতুটির সংস্কার কাজ শুরু করা হয়।

উক্ত বিষয়ে দাগনভুঞা এলজিইডির উপজেলা নির্বাহী প্রকৌশলী সৌরভ দাস জানান, সেতুটির ব্যাপারে আমরা অবগত হয়েছি। অনেকে অভিযোগ করছেন কিন্তু সেতুটি আমাদের অধীনে নয়। এটি ফেনীর সড়ক ও জনপদ বিভাগের অধীনে তারাই এটির ব্যাপারে ভালো বলতে পারবে। এ ব্যাপারে ফেনীর সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী আহসান উদ্দিন আহমেদ বলেন, সেতুটি জনগুরুত্বপূর্ণ । এটি নির্মানের জন্য ইতিমধ্যে দরপত্র আহবান করা হয়েছে। আশা করছি অচিরেই এর নির্মান কাজ শুরু করতে পারবো।