সিলোনিয়া এনআরবি গ্লোবাল ব্যাংকের উপশাখা উদ্বোধন

আপডেট : November, 22, 2020, 11:55 pm

জসিম উদ্দিন ফরায়েজী

 

ফেনীর দাগনভূঞা উপজেলার সিলোনীয়া বাজারে এনআরবি গ্লোবাল ব্যাংকের উপশাখা রবিবার সকাল ১১:০০টায় শুভ উদ্বোধন করা হয়। উপশাখাটি সিলোনিয়া বাজারস্থ জিসান সুপার মার্কেটের ২য় তলায় অবস্থিত।

উক্ত উপশাখার উদ্বোধন অনুষ্ঠানটি ঝুম মিটিং -এর মাধ্যমে সংযোগ হয়ে, ব্যাংকটির ব্যাবস্থাপনা পরিচালক, সৈয়দ হাবিব হাছান উদ্বোধনী বক্তব্য রাখেন ও শাখাটির শুভ উদ্বোধন ঘোষণা করেন।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ৮-নং জায়লস্কর ইউনিয়নের জননন্দিত চেয়ারম্যান আলহাজ্ব মামুনুর রশিদ মিলন। তিনি তাঁর বক্তব্যয় বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনার একান্ত আস্থাভাজন বলে ব্যাংকটির চেয়ারম্যানের নিজাম চৌধুরীর কথা উল্লেখ করেন। নিজাম চৌধুরী দাগনভূঁইয়ার কৃতিসন্তান, তিনি সিলোনীয়াতে ব্যাংকটির উপশাখা করে আমাদের কৃতার্থ করছেন। এখন আমরা সবাই মিলে ব্যাংকটিতে একাউন্ট করব, ডিপোজিট করব, বিদেশ থেকে রেমিট্রেন্স পাঠাব। এভাবে আমাদের সবার দায়িত্ব হল, ব্যাংকটিকে পূর্ণঙ্গ শাখায় রুপদানে ব্যাংক কর্মকর্তাদের সহযোগীতা করা।

এসময় উপস্থিত ছিলেন ব্যাবসায়ী সেলিম উদ্দিন বিন সাইদ, জসীম উদ্দিন, জহির উদ্দিন, আনোয়ার হোসেন ও সিলোনীয়া বাজার ব্যাবসায়ী কমিটির সাধারণ সম্পাদক কামরুল ইসলাম । ফেনী শাখা ব্যবস্থাপক মোঃ মারুফ আল হাসনাত, ডাক বাংলা বাজার শাখা ব্যাবস্থাপক মোঃ রুহুল আমিন, পাঁচগাছিয়া বাজার শাখা ব্যাবস্থাপক মাইন উদ্দিন, সিলোনীয়া উপশাখা ইনচার্জ খন্দকার তৌহিদুল ইসলাম রানা প্রমূখ। মোল্লাঘাটা বাজারে ব্র্যাক ব্যাংকের এজেন্ট জসিম উদ্দিন ফরায়েজী।

অবশেষে ব্যাংকটির শরীয়া বোর্ড সদস্য ওমর ফায়সাল দোয়া মোনাজাত করেন, সবাইকে ১-বার সুরা ফাতেহা ও ৩-বার সুরা এখলাস পড়ার মধ্য দিয়ে। এবং বলেন মহান আল্লাহ ব্যাবসাকে হালাল করেছেন আর সুদকে হারাম করেছেন। সেই লক্ষ্যে আগামী ১-লা জানুয়ারী থেকে এনআরবি গ্লোবাল ব্যাংক, এনআরবি
গ্লোবাল ইসলামী ব্যাংক এ রুপান্তর হবে।