ব্র্যাক ব্যাংক এজেন্ট ব্যাংকিং এর ফেনী রিজিওনের কর্মশালা অনুষ্ঠিত

আপডেট : January, 23, 2021, 8:34 pm

জসিম উদ্দিন ফরায়েজী

 

ব্র্যাক ব্যাংক লিমিটেড ফেনী রিজিওন এজেন্ট ব্যাংকিং চ্যানেলের সম্মানিত এজেন্ট ও এজেন্ট অফিসারদের জন্য জনবল দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে দিনব্যাপী একটি কর্মশালার আয়োজন করে।

২৩ জানুয়ারি, ২০২১ দাগনভূঞা আউটলেটে অনুষ্ঠিত এই কর্মশালার বিষয়বস্তু ছিল ‘এজেন্ট ব্যাংকিং বিষয়ে ব্যাংকের কর্মকর্তাবৃন্দ এবং এজেন্টদের মধ্যে সচেতনতা ও কর্মদক্ষতা বৃদ্ধি ’।

কর্মশালায় আলোচনা করেন সত্যজিৎ পাল ব্যবস্থাপক ব্র‍্যাক ব্যাংক লিঃ, চৌমুহনী শাখা।

ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন সোহেল
মাস্টার এজেন্ট, ব্র‍্যাক ব্যাংক এজেন্ট ব্যাংকিং ও পরিচালক জমজম ফুডস লিমিটেড।
খলিলুর রহমান, সিনিয়র বিএসএসও, ব্র‍্যাক ব্যাংক লিমিটেড, ফেনী শাখা।

জুয়েল চক্রবর্তী, অফিসার, ব্র‍্যাক ব্যাংক এজেন্ট ব্যাংকিং ডিপার্টমেন্ট, চট্রগ্রাম রিজিওন,কফিল উদ্দিন, অফিসার, ব্র‍্যাক ব্যাংক এজেন্ট ব্যাংকিং ডিপার্টমেন্ট, ফেনী রিজিওন,কামরুজ্জামান, অফিসার, ব্র‍্যাক ব্যাংক এজেন্ট ব্যাংকিং ডিপার্টমেন্ট, ফেনী রিজিওন।
এছাড়াও ভিডিও কনফারেন্স এর মাধ্যমে উক্ত কর্মশালায় যুক্ত হন জনাব নাজমুল হাসান, হেড অব এজেন্ট ব্যাংকিং ডিপার্টমেন্ট, ব্র‍্যাক ব্যাংক লিঃ।

২০১৮ সালে কার্যক্রম শুরু করে ব্র্যাক ব্যাংকের এজেন্ট ব্যাংকিং দ্রুত প্রসারিত হচ্ছে এবং দেশের সবক’টি বিভাগে মিলিয়ে এরই মধ্যে ৪৯০ টির মতো আউটলেট খুলেছে। এজেন্ট ব্যাংকিং প্রবর্তনের সুবাদে প্রত্যন্ত অঞ্চলের গ্রাহকেরা এখন আউটলেট গুলোতে পাওয়া সব ধরনের ব্যাংকিং সেবা নিতে পারছেন।

এজেন্ট ব্যাংকিং-এর ক্ষেত্রে বাংলাদেশে শীর্ষ স্থানে পৌঁছুবার লক্ষ্য নিয়ে সারাদেশে এজেন্ট ব্যাংকিং সেবাগুলো দ্রুত ছড়িয়ে দিচ্ছে ব্র্যাক ব্যাংক।

ব্র্যাক ব্যাংক লিমিটেড সম্পর্কে: ক্ষুদ্র ও মাঝারি শিল্প (এসএমই) খাতের অর্থায়নে অগ্রাধিকার দেয়ার ভিশন নিয়ে ব্র্যাক ব্যাংক লিমিটেড ২০০১ সালে যাত্রা শুরু করে, যা এখন পর্যন্ত দেশের অন্যতম দ্রুত প্রবৃদ্ধি অর্জনকারী একটি ব্যাংক। ঢাকা স্টক এক্সচেঞ্জে ব্যাংকটির শেয়ার লেনদেন হয়। ১৮৭টি শাখা, ৪৬০টি এটিএম, ৪৫৬টি এসএমই ইউনিট অফিস, ৪৯০ টি এজেন্ট আউটলেট এবং ৮ হাজারেরও বেশি মানুষের বিশাল কর্মী বাহিনী নিয়ে ব্র্যাক ব্যাংক কর্পোরেট ও রিটেইল সেগমেন্টেও সার্ভিস দিয়ে আসছে। দেশের ব্যাংকিংখাতে সুশাসন, স্বচ্ছতা ও নিয়মানুবর্তিতায় অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে ব্র্যাক ব্যাংক।
বর্তমানে দেশের প্রত্যন্ত অঞ্চলে প্রান্তিক মানুষের দ্বারপ্রান্তে আধুনিক ব্যাংকিং সেবা পৌঁছে দিয়ে দেশের আর্থিক খাতে উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে ব্র‍্যাক ব্যাংক এজেন্ট ব্যাংকিং ডিপার্টমেন্ট।