উদ্বোধনের অপেক্ষায় ফেনীর শিল্প বাণিজ্য মেলা • আলোকিত সময়

আপডেট : February, 27, 2021, 5:45 pm

শহর প্রতিনিধি-

দেশের চলমান করোনা প্রাদুর্ভাবে ক্ষতিগ্রস্ত শিল্প উদ্যোক্তাদের ব্যবসায়িক ক্ষতি কমানোর উদ্দেশ্যে দেশের প্রতিটি জেলায় শিল্পমেলা আয়োজনের উদ্যোগ নিয়েছে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক)। এ জন্য সম্প্রতি প্রতিটি জেলা প্রশাসককে চিঠি দিয়েছে সংস্থাটিl

 

এরই ধারাবাহিকতায় ফেনীর শহীদ শহীদুল্লাহ কায়সার সড়কস্থ মহিপাল ওয়াপদা মাঠে প্রতিবছরের ন্যায় এবারও জমে ওঠেছে শিল্প ও বাণিজ্য মেলা। শনিবার বিকেলে মেলা প্রাঙ্গণে গেলে দেখা যায়, জেলার বিভিন্ন উপজেলা গ্রাম-গঞ্জসহ শহর থেকে আসা নারী-পুরুষের সমাগম।

মেলায় সোনাগাজী থেকে আগত দর্শনার্থী শামীমা শিল্প আলোকিত সময়কে বলেন, প্রতি বছর আমরা পরিবার নিয়ে মেলায় আসি। মেলায় আসার অন্যতম কারণ এখানে একসাথে কাপড়-চোপড়, ঘর সাজানোর বিভিন্ন মাটির তৈরি টপ ও রান্না-বান্না সহ দৈনন্দিন সংসারের নানান জিনিসপত্র একসাথে স্বল্পমূল্যে পাই।

ফেনী সদর উপজেলার নুপুর আক্তার বলেন মেলায় বাচ্চাদের বিভিন্ন ধরনের অত্যাধুনিক খেলার রাইটস থাকে যা- ফেনীর অন্য কোন জায়গায় পাওয়া যায় না, বাচ্চারা এতে খুবই আনন্দিত হয়।

 

শৈল্পিক ও নান্দনিক কারুকাজ দিয়ে বেষ্টিত মেলা পরিচালনা কমিটি এস আলম আমাদের জানান, দেশের ১১ টি জেলায় সংশ্লিষ্ট জেলা প্রশাসকের অনুমোদন নিয়ে চলছে বাংলাদেশ শিল্প ও কুঠির শিল্পের তালিকাভূক্ত ব্যবসায়ীরা সমন্বয়ে বাণিজ্য মেলা। তারই ধারাবাহিকতায় ফেনীতেও এই মেলায় অংশ গ্রহন করেছে ৮০টি স্টল, আরও থাকছে  লাকি কুপনে বিজয়ীদের জন্য উপহার সামগ্রী। জেলা প্রশাসকের সম্মতি নিয়ে আনুষ্ঠানিকভাবে খুব শীঘ্রই মেলার উদ্বোধন হবে।