সোনাগাজী পৌরসভার ৩নং ওয়ার্ডের তিনবারের কাউন্সিলর ইমাম উদ্দিন ভুঞা চতুর্থবার প্রার্থী হচ্ছেন

আপডেট : March, 12, 2021, 7:02 pm

স্টাফ রিপোর্টার->>>: সোনাগাজী পৌরসভা নির্বাচনে ৩নং ওয়ার্ড কাউন্সিলর পদে আবারো জনপ্রিয়তার শীর্ষে অবস্থানে আছেন তিন বারের সফল কাউন্সিলর ইমাম উদ্দিন ভুঞা। তিনি একটানা তিনবার বিপুল ভোটে নির্বাচিত হওয়ার পরে সফলভাবে দায়িত্বপালন করে এবার ৪র্থবারের মত নির্বাচনী মাঠে সক্রিয় রয়েছেন। নিজের সততা, দক্ষতা আর অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে তিনি ভোটারদের কাছে পরম আস্থাভাজন হিসেবে নিজের অবস্থান করে নিয়েছেন।

জনপ্রিয় কাউন্সিলর ইমাম উদ্দিন ভুঞা বলেন- আমার নির্বাচনী এলাকায় শতভাগ বিদ্যুতায়ন সম্পন্ন করেছি। সোনাগাজী পৌরসভা ও স্থানীয় সরকার মন্ত্রনালয়ের প্রত্যক্ষ সহযোগীতায় ২০টি রাস্তা পাকা করতে স্বক্ষম হয়েছি। দল-মতের উর্ধ্বে উঠে মানবতার কল্যানে নিজেকে উৎসর্গ করেছি।
ইমাম উদ্দিন ভুঞা সামাজিক কর্মকান্ডের পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠান ও ধর্মীয় প্রতিষ্ঠান গুলির সাথে সম্পৃক্ত থেকে ব্যাপক উন্নয়ন কাজ করেছেন।

তিনি একাধারে আল-হেলাল একাডেমী, খাদিজাতুল কোবরা মহিলা মাদরাসা, তালিমুদ্দিন হালিমিয়া মাদরাসা, আল হেলাল সরকারী প্রাথমিক বিদ্যালয়, প্রগতি কিন্ডার গার্টেন স্কুল এর সাথে সরাসরি সম্পৃক্ত আছেন। ইমাম ভুঞা গং”র নিজস্ব জমিতে এলাকায় তার পিতার নামে দৃষ্টিনন্দন বাদশা মিয়া ভুঞা জামে মসজিদ প্রতিষ্ঠা করেছেন। তার প্রচেষ্টায় এলাকার সমাজসেবক সৈয়দ আহাম্মদ গং মাসজিদ মাঠের জন্য ৮ শতক জমি দান করেছেন।

শালিশী ব্যাবস্থার মাধ্যমে স্থানীয় মানুষের বিরোধ নিস্পত্তিতে মাইলফলক সৃষ্টি করেছেন তিনি । যার সুফল এলাকাবাসী ভোগ করছেন। সামাজিক পারিবারিক বা জমিজমার বিরোধ নিয়ে ৩নং ওয়ার্ডের মানুষ খুব বেশী মামলা মোকদ্দমার পর্যায়ে যাওয়ার প্রয়োজন পড়ে না। ইমাম উদ্দিন ভুঞার ঐকান্তিক প্রচেষ্ঠায় বেশীরভাগ বিরোধ শালিশের মাধ্যমে নিস্পত্তি করে দিয়েছেন।
৩নং ওয়ার্ডের কয়েকজন ভোটারের সাথে আলাপ কালে জানা গেছে- ভোটারগন দল-মত বুঝতে চায়না। সবার কথা একটাই ইমাম ভুঞা আমাদের বিশ্বস্ত বন্ধু ও পরম অভিভাবক। ইমাম ভুঞার বিকল্প কোন প্রার্থী দেখা যাচ্ছে না। ভোটকেন্দ্রে যাওয়ার সুযোগ পেলে ভোটারগন আবারো বিপুল ভোটে ইমাম উদ্দিন ভুঞাকে নির্বাচিত করবেন।