নিরুত্তাপ সোনাগাজী পৌর নির্বাচন নিয়ে পুলিশের মোটরসাইকেল মহড়া

আপডেট : March, 13, 2021, 9:33 pm

জাবেদ হোসাইন মামুন->>>
ফেনীর সোনাগাজী পৌরসভার নির্বাচনকে ঘিরে প্রার্থী ও জনগণের মাঝে তেমন কোন উত্তেজনা দেখা যাচ্ছেনা। বিএনপি স্থানীয় সরকার নির্বাচনে অংশগ্রহন না করার সিদ্ধান্তে নাগরিকদের মাঝে নেই কোন উৎসাহ উদ্দীপনা। বিএনপি ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরাও যেন নিরব দর্শকের ভূমিকা পালন করছে। তফসিল ঘোষণার দশদিনেও আনুষ্ঠানিকভাবে কোন মেয়র প্রার্থী উপজেলা নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেনি। ক্ষমতাসীন আ.লীগের মেয়র প্রার্থী হিসেবে ৩জন দলীয় মনোনয়ন চেয়েছিলেন। শনিবার সন্ধ্যায় আ.লীগের দলীয় মনোনয়ন বোর্ডের সিদ্ধান্তে বর্তমান মেয়র, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক এডভোকেট রফিকুল ইসলাম খোকনের নাম ঘোষণা করা হয়েছে।
এদিকে পৌর নির্বাচনকে সামনে রেখে আইন শৃঙ্খখলা পরিস্থিতি স্বাভাবিক রাখার লক্ষ্যে সোনাগাজী মডেল থানা পুলিশ শনিবার মোটরসাইকেল মহড়া দিয়েছে। সোনাগাজী মডেল থানার ওসি সাজেদুল ইসলাম জানান, ফেনীর পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবীর নির্দেশনায় সোনাগাজী থানার সকল পুলিশ সদস্যদের নিয়ে শনিবার বিকালে একটি মোটরসাইকেল মহড়া শুরু করে পৌর এলাকার প্রধান প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করেছে। সাইরেন ও বাঁশি বাজিয়ে এই মহড়া দেয়া হয়।
উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. মাঈনুল হক জানান, দশদিনেও আনুষ্ঠানিকভাবে মেয়র পদে কেউ মনোনয়নপত্র সংগ্রহ করেননি।
৩ মার্চ নির্বাচন কমিশনের ঘোষিত তফসিলে ১৮ মার্চ মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৮ মার্চ,, মনোনয়নপত্র বাছাই ১৯মার্চ, প্রত্যাহারের শেষ দিন ২৪ মার্চ এবং ১১এপ্রিল ভোটের দিন ধার্য্য করা হয়েছে।
উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক, বর্তমান মেয়র এডভোকেট রফিকুল ইসলাম খোকন বলেন, দলীয় ঘোষণার জন্য শনিবার পর্যন্ত আ.লীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা অধির আগ্রহে অপেক্ষায় ছিল। দলীয় প্রার্থী হিসেবে তার নাম ঘোষণার পর নেতাকর্মীদের মাঝে উৎসাহের আমেজ সৃষ্টি হয়েছে। রোববার সকাল থেকে ব্যাপক উৎসাহে তার দলের কাউন্সিলর প্রার্থীরা নিজনিজ মনোনয়নপত্র সংগহ করবেন। সোনাগাজী পৌরসভায় শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার আশাবাদ ব্যক্ত করেন তিনি।