ছাড়াইতকান্দি গ্রাম উন্নয়ন ফাউন্ডেশনের সম্প্রীতির উপহারে আনন্দের বন্যা

আপডেট : May, 12, 2021, 2:33 am

জাবেদ হোসাইন মামুন->>>সোনাগাজী সদর ইউনিয়নের স্বেচ্ছাসেবী সংগঠন ছাড়াইতকান্দি গ্রাম উন্নয়ন ফাউন্ডেশনের উদ্যোগে ১০০লোকের মাঝে মঙ্গলবার ঈদ উপহার ও একটি এতিমখানায় এতিমদের মাঝে এক বেলার খাবার বিতরণ করা হয়েছে। ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিনিয়র সহকারি পুলিশ সপুার (সোনাগাজী -দাগনভূঞা) সার্কেল সাইকুল আহমেদ ভূঞা। গ্রাম উন্নয়ন ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা মফিজুল হক মানিকের সভাপতিত্বে ও সহ-সভাপতি, ব্যাংকার পলাশ বরণ ভৌমিকের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি, অধ্যক্ষ নিতাই চরণ ভৌমিক, সোনাগাজী সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামছুল আরেফিন, আইনজীবী সহকারি আবদুল হক মুহুরী, ইউপি সদস্য আবদুস ছালাম, ফেনী প্রেসক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক জাবেদ হোসাইন মামুন, সোনাগাজী বাইকার্স’র সভাপতি আজগর হোসেন ও সৌদি প্রবাসী ইমাম উদ্দিন হেলাল। আরও উপস্থিত ছিলেন, গ্রাম উন্নয়ন ফাউন্ডেশনের উপদেষ্টা আজিজুল হক মাসুদ, সভাপতি আনিছুল হক সোহাগ, সাধারণ সম্পাদক দীপক দেব নাথ, যুগ্ম-সাধারণ সম্পাদক এমদাদুল হক মিশু, সাংগঠনিক সম্পাদক তনু দেব নাথ ও শহীদুল ইসলাম প্রমূখ।
২০১০ সালে গ্রামে শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের ব্রতি নিয়ে এক ঝাঁক তরুণের প্রচেষ্টায় সমাজকে আলোকিত করতে সংগঠনটির আত্মপ্রকাশ ঘটে। দীর্ঘ ১১বছর যাবৎ নানা মহতি কাজের মাধ্যমে সংগঠনটি এগিয়ে যাচ্ছে থর থর করে। নির্ভীক সদস্যরা শান্তি, সম্প্রীতি ও উন্নয়নের বার্তা নিয়ে ছুটে চলেছেন গ্রাম থেকে গ্রামে। মাদক আর জুয়ার বিরুদ্ধে সোচ্চার সংগঠনের সদস্যরা রাত জেগে গ্রাম পাহারা দিয়ে ডাকাত আতংক দূর করতে নির্ঘুম রজনী পার করছেন ওরা। যার ফলশ্রুতিতে শান্তিতে ঘুমাতে পারছেন গ্রামের মানুষ। বিভিন্ন পেশাজীবী ও নবীনদের সার্বিক সহযোগিতায় হাটি-হাটি, পা-পা করে এগিয়ে যাচ্ছে গ্রাম উন্নয়ন ফাউন্ডেশন। তাদের এই অধম্য পথ চলায় আপনীও হতে পারেন ওদের সারথী। ওরাই একদিন বদল দেবে গ্রাম, সমাজ ও রাষ্ট্রকে। তাঁদের হাতেই নিরাপদ হোক সোনাগাজীর প্রতিটি গ্রাম। সুখে থাকুক সকল সদস্য। অটুট থাকুক সম্প্রীতির বন্ধন।
উল্লেখ্য; পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে শুধু মুসলমান নয়, ওই গ্রামের গরিব হিন্দুদের মাঝেও বিতরণ করা হয় খাদ্য। সামগ্রী। সম্প্রীতির এই উপহার পেয়ে উপকারভোগীরা আয়োজকদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।