সোনাগাজীতে এক রাতে তিনটি গরু চুরি, ভাতিজার কাছে জানা গেল চাচার গরু চুরির তথ্য, অভিযুক্ত খুরশিদ অধরা

আপডেট : July, 9, 2021, 5:33 pm

স্টাফ রিপোর্টার->>>
পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে একটি নিজের ও বাকী দুটি বর্গা নিয়ে তিনটি গরু পালন করছিলেন সোনাগাজীর মো. বাহার মিয়া। কিন্তু গত ১জুলাই গভীর রাতে পিকআপযোগে পরিকল্পিতভাবে সংঘবদ্ধ চোরের দল তিনটি গরুই চুরি করে নিয়ে গেছে। ঘটনার ৯ দিনেও উদ্ধার হয়নি গরুগুলো। গ্রেফতার হয়নি চোর বা চোরের দল। এ নিয়ে চরম হতাশায় দিন কাটাচ্ছেন গরুর মালিকরা। এরই মাঝে কিশোর ভাতিজার মাধ্যমে জানা গেল খুরশিদ নামে এক গরু চোরের তথ্য। তবে সে ঘটনার পর থেকে রয়েছে গা ঢাকা দিয়ে। এ নিয়ে এলাকায় নানা মুখরোচক আলোচনা চলছে।
পুলিশ, এলাকাবাসী ও ক্ষতিগ্রস্তরা জানায়, উপজেলার মতিগঞ্জ ইউনিয়নের পানিয়া মলং গ্রামের মো. বাহার মিয়া নিজের একটি, একই এলাকার মোহাম্মদ উল্যাহ ও তাজুল ইসলামের কাছ থেকে দুটি বর্গা সহ মোট তিনটি গরু পালন করছেন। গরুগুলোর মূল্য প্রায় দুই লাখ ৩২ হাজার টাকা। গত ১ জুলাই রাত ৩টার দিকে গোয়াল ঘর থেকে পিকআপযোগে গরুগুলো চুরি করে নিয়ে যায় চোরের দল। এ ব্যাপারে বাহার মিয়ার ছেলে মো. নূর উল্যাহ বাদী হয়ে ওই দিন সোনাগাজী মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। ঘটনার সাথে জড়িত ভোয়াগ গ্রামের ছিদ্দিকৃর রহমানের ছেলে খুরশিদ আলম ঘটনার পর থেকে আত্মগোপনে রয়েছে। ৮জুলাই বৃহস্পতিবার সকালে তার এক কিশোর ভাতিজা ওই গ্রামের আবুল কালামের মুদি দোকানে চুরি করার সময় হাতেনাতে ধরা পড়ে। স্থানীয় গ্রাম পুলিশ মো. সবুজের উপস্থিতিতে তাকে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে সে জানায়, তার চাচা খুরশিদ আলম ও তার অপর দুই সহযোগি একটি পিকআপযোগে গরুগুলো চুরি করে নিয়ে যায়। ঘটনাটি থানা পুলিশকে অবহিত করেছে ক্ষতিগ্রস্ত পরিবার।
এ ব্যাপারে সোনাগাজী মডেল থানার ওসি সাজেদুল ইসলাম বলেন, কিশোরের স্বীকারোরক্তি ছাড়াও খুরশিদ আলম একজন দাগী অপরাধী। তার বিরুদ্ধে এর আগেরও একাধিক মামলা রয়েছে। তাকে ও তার সহযোগিদের ধরতে পুলিশের একাধিক টিম মাঠে কাজ করছে।