সোনাগাজীতে বীর মুক্তিযোদ্ধা নূরুল ইসলামের মৃত্যুবার্ষিকীতে স্মরণ সভা ও দোয়া মাহফিল

আপডেট : July, 14, 2021, 2:06 am

জাবেদ হোসাইন মামুন->>>
ফেনীর সোনাগাজীতে যমুনা গ্রুপের প্রয়াত চেয়ারম্যান যুগান্তর ও যমুনা টিভির প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা নূরুল ইসলামের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার দুপুরে সোনাগাজী পৌরসভার সম্মেলন কক্ষে যুগান্তর সোনাগাজী (ফেনী) প্রতিনিধি জাবেদ হোসাইন মামুনের সভাপতিত্বে ও সোনাগাজী প্রেসক্লাবের সভাপতি, দৈনিক কালের কন্ঠ’র সোনাগাজী প্রতিনিধি শেখ আবদুল হান্নানের সঞ্চালনায় অনুষ্ঠিত স্মরণ সভায় প্রধান অতিথি ছিলেন, সোনাগাজী পৌরসভার মেয়র, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক এডভোকেট রফিকুল ইসলাম খোকন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা জাতীয় পার্টির সভাপতি হাজী মো. আবু সুফিয়ান, পৌর কাউন্সিলর মো. মোস্তফা, উপজেলা আ.লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাক মো. আকবর হোসেন। আরো বক্তব্য রাখেন উপজেলা আ.লীগ নেতা মো. ইব্রাহীম খলিল, চরচান্দিয়া ইউনিয়ন জাতীয় পার্টির সভাপতি আমিন শরীফ, সাংবাদিক গাজী মোহাম্মদ হানিফ, বাহার উল্যাহ, আলমগীর হোসেন, ছালাহ উদ্দিন, যুবলীগ নেতা কাওছার হোসেন, ছাত্রলীগ নেতা আতিকুর রহমান, মো. নিশান ও যুবলীগ নেতা আবদুল শুক্কুর প্রমুখ। প্রয়াত নূরুল ইসলামের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল পরিচালনা করেন চরচান্দিয়া ইউনিয়ন জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মো. আবুল খায়ের।
স্মরণ সভায় বক্তারা বলেন, যমুনা গ্রুপের প্রয়াত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নূরুল ইসলাম একজন দেশপ্রেমিক শিল্পপতি ছিলেন। তিনি দেশের কয়েক লাখ মানুষের কর্মসংস্থান করেছেন। তার প্রতিষ্ঠিত মিডিয়া তার মতই অকুতোভয়, কারো সঙ্গে আপোষ করে না। তিনি অসংখ্য শিল্প প্রতিষ্ঠান গড়ে দেশে-বিদেশীদের মধ্যে সেতুবন্ধন রচনা করে গেছেন। যুদ্ধ বিধ্বস্ত দেশে ১৯৭৪ সালে যমুনা গ্রুপ প্রতিষ্ঠা করে তিনি দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করে আধুনিক বাংলাদেশের ভিত রচনা করে গেছেন।