সোনাগাজীর কুয়েত প্রবাসী সাহাব উদ্দিনের বিরুদ্ধে মিথাচারের প্রতিবাদ, দাবীকৃত চাঁদা না পেয়ে কুয়েতে পুলিশ দিয়ে হয়ানির অভিযোগ

আপডেট : October, 28, 2021, 12:32 am

স্টাফ রিপোর্টার->>>
সোনাগাজীর কুয়েত প্রবাসী সাহাব উদ্দিনের বিরুদ্ধে মিথাচার করে সংবাদ সম্মেলনের প্রতিবাদ জানিয়েছেন কুয়েতে কারাবন্দি সাহাব উদ্দিনের পরিবার।

দাবীকৃত চাঁদা না পেয়ে কুয়েতে পুলিশ দিয়ে সাহাব উদ্দিন সহ বহু বাংলাদেশী যুবককে হয়ানির অভিযোগ করেন তারা।

শুধু তাই নয় কুয়েতে ও বাংলাদেশী মাফিয়া সিন্ডিকেট কুয়েতের কতিপয় অসাধু পুলিশকে ব্যবহার করে নিরিহ লোকদের থেকে চাঁদা আদায়, না পেলে শারীরিক নির্যাতন করারও অভিযোগ করেন। এছাড়া অসাধু পুলিশদের হাতে বাংলাদেশীদের ধরিয়ে দিয়ে নানা হয়রানি করে আসছে দুর্বৃত্তরা। মাফিয়া চক্রের হয়রানি ও নির্যাতনে বহু বাংলাদেশী কুয়েত ছাড়তে বাধ্য হয়েছেন।

অপকর্মের হোতারা সাহাব উদ্দিনের বিরুদ্ধে মিথ্যাচার করেছে এমন দাবী তার পরিবারের সদস্যদের।
মঙ্গলবার দুপুরে ফেনী শহরের ফাইভস্টার হোটেলে ছাগলনাইয়া উপজেলার দৌলতপুর গ্রামের গণি আহম্মদের ছেলে জহির উদ্দিন তার এক সহযোগি সহ সোনাগাজীর সাহাব উদ্দিন ও চৌদ্দগ্রাম উপজেলার আবদুল জলিলের বিরুদ্ধে মিথ্যাচার করে এক সংবাদ সম্মেলন করেন।
সাহাব উদ্দিনের পিতা নবী উল্যাহ অভিযোগ করেন, তিনি ৪০ বছরের অধিক সময় কুয়েতে ছিলেন। তিনি তার ছেলে সাহাব উদ্দিনকে কুয়েতে নিয়ে ২০২০ সালের ডিসেম্বর মাসে দেশে ফিরে আসেন। সেখানে তার ছেলে সাহাব উদ্দিন দোকান দিয়ে ব্যবসা করে আসছেন। সাহাব উদ্দিন তার ছোট ভাই হেলাল উদ্দিনকেও কুয়েতে নিয়েছেন।

বাংলাদেশী মাফিয়া ডন হিসেবে পরিচিত ছাগলনাইয়ার আফছার দালাল সাহাব উদ্দিনের নিকট ৩ লাখ টাকা চাঁদা দাবী করেন। দাবীকৃত চাঁদা না পেয়ে কুয়েতের টহল পুলিশকে দিয়ে গত কয়েকদিন আগে তাকে আটক করান। বর্তমানে সাহাব উদ্দিনকে অসাধু পুলিশের হেফাজতে রেখে ১৪ লাখ টাকা চাঁদা দাবী করে আসছে ওই মাফিয়া চক্র। দাবীকৃত চাঁদা না পেয়ে দুর্বত্তরা সাহাব উদ্দিনের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তুলে ফেনীতে এই সংবাদ সম্মেলন করেন। এছাড়া এসব মাফিয়া চক্রের নির্যাতন ও হয়ারানিতে সর্বশান্ত হয়েছেন অনেকে। কুয়েতে তাদের মিথ্যা ষড়যন্ত্রের ফাঁদে জেল খেটে চৌদ্দগ্রাম উপজেলার সর্বশান্ত আবদুল জলিল বর্তমানে দেশে রয়েছেন। সে ইতোমধ্যে বিচার চেয়ে আইনশৃঙ্খলাবাহিনী সহ বিভিন্ন দফতরে অভিযোগও দিয়েছেন। যাক সেটা তার একাস্ত ব্যক্তিগত ব্যপার।

সাহাব উদ্দিনকে কারাগারে আটকিয়ে উল্টো তার বিরুদ্ধে অভিযোগ করায় তার পরিবার চরমভাবে হেয় প্রতিপন্ন হয়েছেন। ছাগলনাইয়ার আফছার, পারভেজ, জহির উদ্দিন, নোয়াখালীর হৃদয়, আনোয়ার, উত্তরবঙ্গের আরিফ, চাঁদপুরের মোশারফ ও ফুলগাজীর শহীদ সহ একটি মাফিয়া চক্র কুয়েত প্রবাসী বাংলাদেশীদের কাছ থেকে অর্থ আত্মসাতের উদ্দেশ্যে ধরে নিয়ে শারীরিক নির্যাতন চালান। তারা কাজকর্ম, ব্যবসা-বাণিজ্য ছেড়ে নানা অপকর্মে জড়িয়ে পড়েন। পতিতাদেরকে দিয়ে ছবি তুলে ব্ল্যাকমেইল করেন, কারো পকেটে গাঁজা ঢুকিয়ে দিয়ে, অথবা ইয়াবা দিয়ে অসাধু পুলিশদের হাতে ধরিয়ে দিয়ে মোটা অংকের চাঁদা দাবী ও আদায় করেন। চাঁদা না পেলে হাত-পা ভেঙ্গে পুলিশের হাতে তুলে দিয়ে তাদরকে দেশে পাঠিয়ে দেন। এসব মাফিয়ারা কুয়েতে নির্যাতনের দৃশ্য ভিডিও করে বাংলাদেশে নির্যাতিতদের পরিবারকে সেই দৃশ্য দেখিয়ে মোটা অংকের চাঁদা আদায় করেন। অনেকের পরিবার প্রিয়জনকে বাঁচাতে ভয়ে তাদের হাতে টাকা তুলে দেন। বাংলাদেশে টাকা আদায় করেন জহির উদ্দিন গং। এভাবে সাহাব উদ্দিনও মাফিয়া দালালদের হাতে চরম নির্যাতন ও হয়রানির শিকার হয়ে চরম ক্ষতিগ্রস্ত হয়েছেন। শুধু সাহাব উদ্দিন নয়, বহু বাংলাদেশীকে এভাবে সর্বশান্ত করে ফেলেছে মাফিয়া চক্রটি। সাহাব উদ্দিনের কাছে চাঁদা না পেয়ে তাকে অসাধু পুলিশ দিয়ে আটকিয়ে তার বিরুদ্ধে মিথ্যাচার করেছে ছাগলনাইয়ার জহির ও শহীদ । তাই এসব মিথ্যাচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান সাহাব উদ্দিনের পিতা নবী উল্যাহ। তিনি আরো অভিযোগ করেন, দেশে ফিরে তাঁর ছেলে আইনী ব্যবস্থা নিবেন এমন খবরে মাফিয়া সন্ত্রাসীরা ভীত হয়ে তার ছেলের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। এর আগে এসব অপরাধীরা কুয়েত পুলিশের হাতে গ্রেফতার হয়ে জেলও খেটেছেন। তাদের কয়েকজনকে অপকর্মের দায়ে সে দেশের সরকার বাংলাদেশে পাঠিয়ে দিয়েছেন। তিনি পররাষ্ট্রমন্ত্রণালয়, কুয়েতের উর্ধ্বতন আইন প্রয়োগকারী সংস্থা, কুয়েতে বাংলাদেশ দূতাবাস অথবা কুয়েত বাংলাদেশী কমিউনিটি দিয়ে নিরপেক্ষ তদন্তের মাধ্যমে দোষীদের শাস্তি এবং তাঁর ছেলে সাহাব উদ্দিনের নিরাপত্তা চেয়েছেন। এছাড়া সংবাদ সম্মেলনে মিথ্যাচারকারী বাংলাদেশে অবস্থানকারী মাফিয়াদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য র‍্যাব সহ বাংলাদেশের আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যদের হস্তক্ষেপ চেয়েছেন।
তাদের অপপ্রচারে কাউকে বিভ্রান্ত না হওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন সাহাব উদ্দিনের পিতা নবী উল্যাহ। সংবাদ সম্মেলনের বরাত দিয়ে গণমাধ্যমে প্রকাশিত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সাহাব উদ্দিনের পিতা নবী উল্যাহ। তিনি মাফিয়া দালালদের কয়েকজনের ছবি এবং তাদের হাতে নির্যাতনের শিকার, সর্বশান্ত কয়েকজনের ছবিও গণমাধ্যম কর্মীদের হাতে দিয়েছেন।