চরচান্দিয়ায় অবৈধভাবে বিদ্যুৎ চুরির দায়ে ব্যবসায়ী রহমত উল্যাহর ২লাখ ৮৫ হাজার টাকা জরিমানা

আপডেট : November, 28, 2021, 1:14 pm

স্টাফ রিপোর্টার->>> ফেনীর সোনাগাজী উপজেলার চরচান্দিয়ায় অবৈধভাবে বিদ্যুৎ চুরির দায়ে রহমত উল্যাহ নামে এক ব্যবসায়ীর ২লাখ ৮৫ হাজার টাকা জরিমানা নির্ধারণ করেছে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ।

অবৈধভাবে সংযোগকৃত মিটার নাম্বার ০০১৬২৩৫৩ জব্দ করেছে। দন্ডিত রহমত উল্যাহ দক্ষিণ চরচান্দিয়া গ্রামের সওদাগর পাড়ার ৮নং ওয়ার্ডের মুন্সি মিয়ার বাড়ির মুন্সি মিয়ার ছেলে এবং সোনাগাজী মাহবুব চেয়ারম্যান বাড়ির সামনে টিন দোকানী। পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ জানায়, রহমত উল্যাহ দীর্ঘ দিন যাবৎ একটি অসাধু চক্রের সাথে আঁতাত করে অবৈধভাবে বিদ্যুৎ চুরি করে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ ২৬ নভেম্বর শুক্রবার বিকালে অভিযান চালায়। এসময় ১১৫০ নং হিসাবের বই নং ৫৭৪ এর সংযোগকৃত মিটারটি উদ্ধার করে। বিদ্যুৎ চুরির দৃশ্য ভিডিও ধারণ করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সত্যতা নিশ্চিত করেন।

প্রাথমিক ভাবে ২লাখ ৮৫ হাজার টাকা রহমত উল্যাহর জরিমানা নির্ধারণ করা হয়েছে। অনাদায়ে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ নিয়মিত মামলা দায়েরের প্রস্তুতি নিয়েছেন। ফেনী পল্লী বিদ্যুৎ সমিতির সোনাগাজী শাখার ডিজিএম আবু সায়েদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় গ্রামবাসী অভিযোগ করেন পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষের চোখে ফাঁকি দিয়ে অবৈধভাবে বিদ্যুৎ চুরি করে রহমত উল্যাহ স্থানীয় কৃষকদের কাছে সেচের জন্য বিক্রি এবং ব্যাডমিন্টন খেলার জন্য স্থানীয়দের কাছে দীর্ঘ দিন বিদ্যুৎ বিক্রি করে বহু টাকা হাতিয়ে নিয়েছেন।

স্থানীয়রা মনে করেন তাঁর চুরিকৃত বিদ্যুতের প্রভাব সোনাগাজী উপজেলার প্রত্যেকটি গ্রাহকের ঘাড়ে পড়বে। তাই সকলেই তাঁর দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেছেন। যেন অন্য কেউ এভাবে বিদ্যুৎ চুরির সাহস না পায়।