দানভূঞা উপজেলা বৃত্তি ফাউন্ডেশন’র উদ্যোগে বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

আপডেট : November, 12, 2022, 11:21 pm

জুলফিকার আলম :

উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দাগনভূঞা উপজেলা বৃত্তি ফাউন্ডেশনের উদ্যোগে শিক্ষোন্নয়ন বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১২ নভেম্বর) সকাল থেকে একযোগে ৩টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরীক্ষায় উপজেলার বিভন্নি শিক্ষা প্রতিষ্ঠান (স্কুল ও মাদ্রাসার) তৃতীয় শ্রেণি থেকে পঞ্চম শ্রেণির ৩ হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করেন। পরীক্ষা নিয়ন্ত্রক দাগনভূঞা একাডেমীর প্রধান শিক্ষক ও দাগনভূঞা উপজেলা বৃত্তি ফাউন্ডেশনের কার্যকরী কমিটির সভাপতি মিজানুর রহমান ও দাগনভূঞা উপজেলা বৃত্তি ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ও উদ্দোক্তা ওমান প্রবাসী দেলোয়ার হোসেন এবং বৃত্তি ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ও আতাতুর্ক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শহীদ সোহরওয়ার্দী ফিরোজের সার্বিক তত্ত্বাবধানে ৩টি কেন্দ্রে আলাদা কেন্দ্র সচিব ও সহকারী কেন্দ্র সচিব এবং বিভিন্ন হল পরিদর্শক এবং সংগঠনের বিভিন্ন পর্যায়ের সদস্য পরীক্ষা গ্রহণের যাবতীয় দায়িত্ব পালন করেন।

পরীক্ষায় কেন্দ্র সচিবের দায়িত্ব পালন করেন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জসিম উদ্দিন, হল সুপারভাইজারের দায়িত্ব পালন করেন উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি গোলাম কিবরিয়া আজাদ ও সাধারণ সম্পাদক আবদুল আউয়াল স্বপন। এসময় পরীক্ষার হল পরিদর্শন করেন উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা (প্রাথমিক) দিলরুবা লাইলী, কাউন্সিলর মোঃ ফারুক, ফেনী প্রেসক্লাবের সাবেক সভাপতি এসএম ইউছুফ আলী, দাগনভূঞা প্রেসক্লাব সভাপতি এম.এ তাহের পন্ডিত, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আবদুল্লাহ আল মামুন, বৃত্তি ফাউন্ডেশনের সদস্য মোঃ নিশাত প্রমুখ। সংগঠনের ব্যবস্থাপনা পরিচালক দেলোয়ার হোসেন বলেন, ২০২০ সালে প্রতিষ্ঠার পর থেকে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা উপকরণ বিতরণসহ অন্যান্য চলমান সামাজিক কার্যক্রম অত্যন্ত দক্ষতা ও সফলতার সহিত সম্পন্ন হয়ে আসছে। এছাড়াও সামনে আরও বিভিন্ন সমাজ উন্নয়নমূলক কাজ করা হবে।