পবিত্র রমজানে জাকাত ফাউন্ডেশন অব আমেরিকার খাদ্যসামগ্রী বিতরণ-

আপডেট : April, 1, 2023, 7:43 pm

নিজস্ব প্রতিবেদক:
গত ১ এপ্রিল ২০২৩ (শনিবার) জাকাত ফাউন্ডেশন অব আমেরিকা, বাংলাদেশ কান্ট্রি অফিস কর্তৃক ঢাকা জেলায়। হাজারীবাগে লেদার টেকনোলজি ইন্সটিটিউটের মাঠে অসহায় দরিদ্র পরিবারের মাঝে পবিত্র রমজান মাস উপলক্ষে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

উক্ত বিতরন কার্যক্রমে ৬৫০ টি পরিবারের মাঝে পরিবার প্রতি ১টি করে ফুত-পাকের বিতরণ করা হয়। প্রতিটি প্যাকেজে ছিল ৫ কেজি চাউল, ৫ কেজি আলু ১ কেজি মুক্তর ডাল, ১ কেজি চিনি, ১ কেজি ছোলা ১ লিটার সয়াবিন তেল ও ২ প্যাকেট সেমাই।

এছাড়াও, দেশের বিভিন্ন জেলার উপজেলা পর্যায়ে যেমনঃ চট্টগ্রামের রাউজানে ৩০০, বরিশালের বাকেরগঞ্জে ২০০, পিরোজপুরের ভান্ডরিয়ায় ৪০০ এবং বগুড়ার আদমদীঘি উপজেলায় ৩০০ পরিবারের মধ্যে উক্ত খাদ্যসামগ্রী বিতরণ কর্মসূচী গ্রহন করা হয়েছে।

এবছর জাকাত ফাউন্ডেশন কর্তৃক মোট ১৮৫০ অসহায় পরিবারের মধ্যে উক্ত খাদ্য সহায়তা প্রদানের মাধ্যমে পরিত্র রমজান মাসে উক্ত পরিবারগুলো যাতে নিশ্চিন্তে সিয়াম পালন করতে পারেন সে ব্যবস্থা গ্রহন করা হয়েছে। খাদ্য সহায়তা ছাড়াও ঢাকা সহ বিভিন্ন স্থানে ইফতার প্রোগ্রামের আয়োজন করা হয়েছে।

উক্ত বিতরণ কার্যক্রমে জাকাত ফাউন্ডেশন অব আমেরিকা বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর নাহিদ সুলতানা, প্রোগ্রাম ম্যানেজার মোঃ রেজাউল করিম, অন্যান্য কর্মকর্তাবৃন্দ এবং সরকারের স্থানীয় প্রশাসনিক ও জনপ্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন। ফাউন্ডেশন কর্তৃক গরীব ও বঞ্চিত মানুষের মধ্যে পবিত্র রমজান উপলক্ষে খাদ্যসামগ্রী বিতরণ প্রোগ্রামটি সকল মহল কর্তৃক প্রশংসিত হয়েছে।   ……..(এম কাওছার)…….