চরকৃষ্ণজয় দাগনপাড়া জামে মসজিদ পরিচালনা কমিটির সদস্যদের বিরুদ্ধে ফেইসবুকে অপপ্রচারের প্রতিবাদ

আপডেট : July, 23, 2020, 12:59 am

জাবেদ হোসাইন মামুন->>>
ফেনীর সোনাগাজীর আমিরাবাদ ইউনিয়নের চরকৃষ্ণজয় দাগনপাড়া জামে মসজিদ পরিচালনা কমিটির সদস্যদের বিরুদ্ধে একটি কুচক্রি মহল ফেইসবুকে কুরুচিপূর্ণ স্ট্যাটাস দিয়ে নানা অপপ্রচার চালাচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।
এসব অপপ্রচারের বিরুদ্ধে প্রতিবাদে সোচ্চার হয়ে উঠেছে স্থানীয় মুসল্লী ও এলাকাবাসী।
শুধু তাই নয়, মসজিদ পরিচালনা কমিটির সদস্যদের পরিবারের সদস্যদের নিয়েও এই কুচক্রি মহল ধারাবাহিক অপপ্রচার চালাচ্ছে বলে এলাকাবাসীর অভিযোগ। কাল্পনিক, মনগড়া ও ভিত্তিহীন অভিযোগ এনে একই সূত্রে গাঁথা বিভিন্ন ফেইসবুকে একই ধরণের অপপ্রচার চালিয়ে মসজিদ পরিচালনা কমিটির সদস্যদের সুনামহানি করছে এই চক্রটি। এসব অপপ্রচারে জনমনে চরম ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে। স্থানীয় মুসল্লী ও মসজিদের কমিটির সদস্যদের অভিযোগ, এলাকার দুই ব্যক্তি পরস্পর যোগসাজসে প্রবাসে বসে এসব অপপ্রচার চালাচ্ছে। তবে ধারণা করা হচ্ছে তাদের হাতে পরিচালিত ফ্যাক আইডিতে এসব অপপ্রচার চালাচ্ছে। ইতোমধ্যে তারা সাইবার ক্রাইম ট্রাইব্যুনালের দ্বারস্থ হয়েছেন। সোনাগাজী মডেল থানায় তথ্য প্রযুক্তি আইনে মামলার প্রস্তুতিও নিয়েছেন।
মসজিদ পরিচালনা কমিটির সদস্যরা জানান, এলাকার ধর্মপ্রাণ মুসল্লীরা পরস্পর সহযোগিতার মাধ্যমে খড়ের বিছালী দিয়ে ১৯৮৩ সালে মসজিদটির নির্মাণ কাজ শুরু করেন। হাঁটি-হাঁটি পা-পা করে এলাকাবাসীর দানে মসজিদটি পাকা দালানে পরিণত হয়।
পরবর্তীতে ২০১৮ সালের ১৯জানাুয়ারি তিন তলার ফাউন্ডেশনে নতুন মসজিদ নির্মাণ কাজ শুরু করা হয়। প্রায় ১০০ শতক জমিতে স্থাপিত মসজিদের পাশে পুকুর সহ অবকাঠামো গড়ে তোলা হয়। চরে মসজিদের নামে জমি রয়েছে প্রায় ৬৫ শতক ফসলি জমি। প্রায় ২৬ লাখ টাকা ব্যয়ে আধুনিক ডিজাইনে তিন তলার মধ্যে প্রথম তলার কাজ প্রায় শেষ পর্যায়ে। মসজিদের ইমামের মাধ্যমে আয় ব্যয়ের হিসাবও প্রদান করেন মসজিদ কমিটির সদস্যরা। মুসল্লীদের উপস্থিতে হিসাব প্রদান করে তারা স্বচ্ছতা ও জবাবদিহীতা নিশ্চিত করেছেন।
স্বচ্ছতা ও জবাবদিহীতার মাধ্যমে দায়ীত্ব পালনের পরও কতিপয় দুর্বৃত্তের আক্রেশের শিকার মসজিদ কমিটির সদস্যরা বুধবার বিকালে মসজিদ প্রাঙ্গনে ফেইসবুকে অপপ্রচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। এসময় তারা বলেন দুর্বৃত্তদের অপপ্রচারের কারণে এলাকায় আইন শৃঙ্খলার অবনতি সহ সামাজিক স্থিতিশীলতা নষ্ট হলে এর দায়বার কুচক্রিদে নিতে হবে। সন্দেহভাজন ও তাদের পরিবারের সদস্যদের আইনের আওতায় এনে তাদের মুখোশ উন্মোচনের জন্য আইন শৃঙ্খলা বাহিনী ও সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন। তারা আরো বলেন, দুর্বৃত্তদের অপপ্রচার থেকে মসজিদের ইমামও রক্ষা পাচ্ছেননা। মসজিদ মহান আল্লাহর ঘর। আর এই আল্লাহর ঘর নিয়ে পর্দার আড়ালে থেকে কুচক্রিরা অপপ্রচার চালিয়ে মসজিদের উন্নয়ন কাজেও বিঘ্ন ঘটাচ্ছে। ধর্মপ্রাণ মুসল্লিরা সবাই ঐক্যবদ্ধ থেকে ষড়যন্ত্রের জবাব দেয়ার ঘোষণা দেন এবং কাউকে দুর্বৃত্তদের অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ জানান।
এসময় মসজিদের ইমাম মাও. জামাল উদ্দিন, মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মকবুল আহম্মদ, সহ-সভাপতি হাজী কবির আহম্মদ, নূর করিম, মজিবুল হক সওদাগর, সাধারণ সম্পাদক মো. নূরের জামান, সাংগঠনিক সম্পাদক আনোয়ার আহম্মদ, সদস্য সামছুল হক কোম্পানী, সামছুল হক মোল্লা সহ বিপুল সংখ্যক মুসল্লি উপস্থিত ছিলেন।