সৌদির রিয়াদে এনটিভি প্রতিষ্ঠাবার্ষিকী ও ২১তম বর্ষে পদার্পন উপলক্ষে অনুষ্ঠান অনুষিঠত হয়-

আপডেট : July, 31, 2023, 6:04 pm

এফ আহমেদ চান(সৌদিআরব)
এনটিভির ২১ তম বর্ষ পুর্তি উদযাপনে রিয়াদে এনটিভি দর্শক ফোরাম ও এনটিভি সাংস্কৃতিক ফোরামের যৌথ আয়োজনে দেশের জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এনটিভির ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী ও ২১তম বর্ষে পদার্পন উপলক্ষে সৌদি আরবের রিয়াদে জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এনটিভির নিয়মিত আয়োজন প্রবাস বিনোদন পর্ব-২১ উৎসবে আনন্দে ২১ বর্ষে প্রিয় এনটিভি’ শীর্ষক অনুষ্ঠানে ছিল ২১ কেজি ওজনের ২টি কেক কাটা । বরাবরের মতো এ আয়োজনে মিডিয়া পার্টনার ছিল রিয়াদের বাথা সানসিটি মেডিকেল সেন্টার, রিয়াদ ফুড হাউজ,মোরব্বা নূরা রেস্টুরেন্ট।

প্রথম পর্বে প্রবাসের দলমত নির্বিশেষে বিশিষ্ট নাগরিকদের অংশগ্রহণে অনুষ্ঠিত আলোচনা পর্বে প্রবাসী বিশিষ্টজনেরা এনটিভিকে শুভেচ্ছা জানান। তারা বলেন, দেশ ও জাতির পক্ষে কথা বলে এনটিভি আজ গণ-মানুষের কণ্ঠস্বরে পরিণত হয়েছে।

 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য এনটিভির বার্তা সমপাদক সীমান্ত খোকন বলেন দেশে এবং প্রবাসে এনটিভি দর্শক চাহিদা পূরণ করতে সক্ষম।তাই এনটিভির আজ এতো জনপ্রিয়। তিনি বলেন এনটিভি কাছে কোন দল নয় জনগনের চাহিদাই আসল।
বিশেষ অতিথির বক্তব্য সাংবাদিক ইউনিয়ন ফেনীর সভাপতি সিদ্দিক আল মামুন বলেন গন মানুষের কল্যানে সাহসি ভুমিকা পালনে করে এনটিভি আজ জনপ্রিয়তার শীর্ষে রযেছে।তাদের এ ধারা অব্যহত থাকবে বলে তিনি আশা করেন।

সৌদি আরব এনটিভির প্রতিনিধি প্রধান ফারুক আহমেদ চান’র সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এনটিভি দর্শক ফোরাম সাংগঠনিক সমপাদক ব্যবসায়ী আলী আহছান কিরন ।

এতে প্রধান অতিথি ছিলেন এনটিভির বার্তা সমপাদক সীমান্ত খোকন,বিশেষ অতিথি ছিলেন সাংবাদিক ইউনিয়ন ফেনীর সভাপতি সিদ্দিক আল মামুন, বাথা সানসিটি মেডিকেল এর এমডি আবদুল্লাহ আল মামুন। এনটিভি দর্শক ফোরামের সাধারন সমপাদক শেখ মোঃবাদল,সহ সাংগঠনিক সমপাদক শেখ রাকীব,সৌদি আল হাসা রাজনীতিবিদ তানজিল হাওলাদার, যুবনেতা ও অতলটি টাবেলস এর চেয়ারম্যান মো জাহাঙ্গীর আলম,মোহনাটিভি সৌদি প্রতিনিধি নাট্যকার জাহাঙ্গীর আলম হৃদয়,৭১টিভি প্রতিনিধি সালাহউদ্দিন, এসএটিভি প্রতিনিধি ফকির হাকিম প্রমুখ।

শুরু তে অনুষঠানে সূচনা বক্তব্য দেন সুমাইয়া হাসান,।
এর পর পরই কেক কেটে জন্মদিনের অনুষ্ঠানের সূচনা করা হয়।
শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন শেখ আমীর হামজা ও সারা হাসান।দোয়া ও মোনাজা পরিচালনা করেন হাফেজ জহিরুল আলম।এতে এনটিভি চেয়ারম্যান আলহাজ্ব মোসাদ্দেক আলীর সুস্থতা কামনায় আল্লাহর দরবারে দোয়া করা হয়। অনুষ্ঠানে আসা সব প্রবাসীর পরিবারের ছেলে-মেয়েদের এবং অনুষঠানে বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নেওয়া নারী /পুরুষদের এনটিভি লগুযুক্ত বিশেষ পুরস্কৃত করা হয়।

সাংস্কৃতিক পর্বে রিয়াদের বিশিষ্ট শিল্পীরা গান করে পুরো অনুষ্ঠান মাতিয়ে রাখেন। কলতান সংগীত একাডেমির পরিচালক মমতাজ আলম তাজ এর পরিকল্পনায় প্রাণবন্ত সাংস্কৃতিক আয়োজনে এনটিভি সাংস্কৃতিক ফোরামের নিয়মিত নৃত্যশিল্পীদের যৌথ এবং একক নৃত্য দর্শকরা প্রশংসা করেন।

অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন এনটিভি দর্শক ফোরামের সহসভাপতি ওয়াজেদ হোসেন, মিজানুর রহমান চৌধুরী,এমডি ফয়সাল,ব্যবসায়ী আনোয়ার হোসেন সোহাগ,নুরুল আমিন হাওলাদার,বন্ধন ওভারসিজ পরিচালক মাসুদ রানা ,দর্শক ফোরাম,দপ্তর সম্পাদক মো. আলী, নুরুল আমিন নুরু, মোঃসফিকুল ইসলাম, আলাউদ্দিন খান,মোমিন,,মোহন খান,আবদুল করিম প্রমুখ।

পুরো অনুষ্ঠান জুড়ে ছিল নাচ, গান, কবিতাসহ সাংস্কৃতিক নানান আয়োজন।এতে সংগীত পরিবেশন করেন প্রবাসের জবপৰিয় শিল্পী জাভেদ,ইমরান,ইশরাত সহ অন্যরা।

সমাপনী বক্তব্যে এনটিভির সৌদি আরব প্রতিনিধি প্রধান ও বাংলাদেশ প্রবাসী সাংবাদিক ফোরামের (বাপ্রসাফ) সভাপতি এফ আহমেদ চান বলেন, প্রবাসীদের আনন্দ বিনোদন দিতে রিয়াদে নিয়মিত এনটিভির প্রবাস বিনোদন অব্যহত থাকবে। এতে তিনি সবার সহযোগিতা কামনা করেন।অনুষ্ঠানে প্রবাসী বিভিন্ন গনমাধ্যম প্রতিনিধিরাও উপস্থিত থেকে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন।

গত শুক্রবার মধ্য রাতে রিয়াদের ১৮নং এক্সিট এর আল এনাবিয়া মিলনায়তনে এ আনন্দঘন আয়োজন অনুষ্ঠিত হয়।