গরুর মাংসের দাম নির্ধারণ করল ফেনী পৌরসভা.

আপডেট : December, 12, 2023, 2:33 pm

আলোকিত ডেক্স –

 

গরুর মাংসের দাম নির্ধারণ করল ফেনী পৌরসভা

নিজস্ব প্রতিবেদক
অবশেষে ফেনী শহরে গরু মাংসের দাম ৬৫০ টাকা নির্ধারণ করে ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী। সোমবার (১১ ডিসেম্বর) বিকালে পৌরস- ভা মিলনায়তনে গরুর মাংসের দাম কমাতে কমিটির সাথে মতবিনিময় সভায় এই দাম নির্ধারণ করেন তিনি। এ সময় ব্যবসায়ী জনপ্রতিনিধি সাংবাদিকসহ সকলের সিদ্ধান্তক্রমে এই দাম নির্ধারণ করা হয়। ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী বলেন, আমরা আশপাশের জেলা ও উপজেলা যাচাই করে গরু মাংসের দাম ৬৫০ টাকা নির্ধারণ করেছি। প্রতি কেজি মাংসের মধ্যে ৮শ গ্রাম মাংস ও ২শ গ্রাম হাঁড়-চর্বি থাকবে। যারা এই সিদ্ধান্ত অমান্য করবে তাদের বিরুদ্ধে পৌরসভার পক্ষ থেকে ব্যবস্থা গ্রহণ করা হবে। বিশেষ

করে ব্যবসায়ীদের সম্মতিক্রমে এই দাম নির্ধারণ করা হয়েছে। যদি ভবিষ্যতে এই দাম নিয়ে ব্যবসায়ী ও ক্রেতাদের মধ্যে কোন সমস্যা সৃষ্টি হয়। তাহলে উভয়ের সঙ্গে বসে পুনরায় দাম নির্ধারণ করার কথা জানান তিনি।

ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, ফেনী জেলা প্রাণী সম্পাদ কর্মকর্তা ডাঃ মো. মোজাম্মেল হক, ফেনী শহর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পারভেজুল ইসলাম হাজারী, ফেনী সদর উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. শহীদুল ইসলাম খোকন, দৈনিক ফেনীর সময় সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেন, দৈনিক আমার ফেনী সম্পাদক জমির উদ্দিন বেগ, পৌরসভার স্যানিটারী ইন্সপেক্টর কৃষ্ণময় বণিক, ফেনী বড় বাজারের গরুর মাংসের পাইকার নুর নবী ও সুলতান মাহমুদ পৌর হকার্স মার্কেটের খুচরা বিক্রেতা সবুজ।
উল্লেখ্য: কয়েক মাস আগে ফেনী পৌরসভা গরুর মাংসের দাম নির্ধারণ করে দিয়েছিল হাড়সহ ৭৫০ টাকা ও হাড় ছাড়া ৮৫০ টাকা। বর্তমানের ঢাকাসহ বিভিন্ন জায়গায় গরুর মাংসের দাম কমায় মাংস ব্যবসায়ীদের সাথে আলোচনার এ উদ্যোগ নেয়া হয়।