দুধমুখা উচ্চ বিদ্যালয়ের অভিভাবক সমাবেশ, বার্ষিক ক্রীড়া ও সংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও মনোজ্ঞ সংস্কৃতিক অনুষ্ঠিত

আপডেট : March, 10, 2024, 1:01 pm

ছবি: আলোকিত ডেস্ক

নাজমুল হাসান শুভ, দাগনভূঞা (ফেনী) প্রতিনিধি,

ফেনী দাগনভূঞা উপজেলায় দুধমুখা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে

শনিবার (৯মার্চ ) সকালে বিদ্যালয় মাঠে বিদ্যালয়ের সভাপতি নাজমুল করিম তুহিনের সভাপতিত্বে বিদ্যালয়ের শিক্ষক সৈয়দ আশরাফুল ইসলাম, মমতাজ বেগম, আবুল হোসেন, তৃষা চক্রবর্তী যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান, জনাব দিদারুল কবির রতন, উপস্থিত ছিলেন ৫নং ইয়াকুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান,জনাব আবুল ফোরকান বুলবুল আরো উপস্থিত ছিলেন বিদ্যালয়ের বিদ্যুৎ উৎসাহী সদস্য ইয়াসিন ভূঁইয়া, সমাজসেবক রেজাউল করিম, ৫নং ইয়াকুবপুর ইউনিয়নের যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুল হাকিম বাবলু,দুধমুখা উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য সেলিনা আক্তার, আলি আকবর শাহীন, হুমায়ুন কবির, পরিচালনা কমিটির সদস্য কামাল উদ্দিন, সাবেক পরিচালনা কমিটির সভাপতি আতাউল্লাহ খান বাহাদুর, আবু সুফিয়ান সম্রাট ও অভিভাবক সহ গুণ্য গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
বক্তব্য রাখেন,দাগনভূঞা উপজেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান দিজারুল কবীর রতন,পরিচালনা কমিটির সভাপতি নাজমুল করিম তুহিন, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল ফোরকান বুলবুল,পরিচালনা কমটি সদস্য সেলিনা আক্তার, দাগনভূঞা প্রেস ক্লাবের সভাপতি, ইয়াসিন সুমন, ইয়াসিন হিরণ ভূঁইয়া, বিদ্যালয়ের প্রধান শিক্ষক,শেখ তাজউদ্দিন, আরও বিভিন্ন গণ্যমান্য ব্যক্তি বক্তব্য রাখেন

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বক্তারা বললেন শিক্ষার্থীদের পরিপূর্ণ মানসিক ও শারীরিক বিকাশে শিক্ষার পাশাপাশি ক্রীড়া ও সংস্কৃতি চর্চার উন্মুক্ত সুযোগ জরুরি বলে মন্তব্য করে পড়াশুনার পাশাপাশি প্রতিযোগিতামূলক খেলাধুলা ব্যবস্থার ভূয়সী প্রশংসা করেন।

এবং শিক্ষার্থীদের পড়ালেখার সাথে মানবিক গুণাবলি অর্জনের ওপর গুরুত্বারোপ করেন। শিক্ষা, খেলাধূলা এবং সংস্কৃতি একে অপরের পরিপূরক।ক্রীড়া, শিল্প-সাহিত্য, সংস্কৃতি ও সৃজনশীল কর্মকাণ্ডে অংশগ্রহণের মাধ্যমে শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশ ঘটে।

যার ফলে শিক্ষার্থীরা নিজেদের সুনাগরিক হিসেবে নিজেকে গড়ে তুলতে, প্রাতিষ্ঠানিক জ্ঞান অর্জনের পাশাপাশি খেলাধুলা, শিল্প-সাহিত্য ও সাংস্কৃতিক চর্চা, সামাজিক কর্মকাণ্ড, রাষ্ট্রীয় অনুষ্ঠানসহ বিভিন্ন ক্ষেত্রে আমাদের অংশীদারিত্ব সমন্বয় করে চলতে হবে।

অবশ্যই খেয়াল রাখতে হবে শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে আমরা যে জ্ঞান অর্জন করছি সেটা যেন আমাদের বাস্তব জীবনে কাজে লাগাতে পারি।শুধু পড়া লেখায় নয়, ভাল মানুষ এবং সুনাগরিক হতে হলে খেলাধুলার এবং শিল্প-সাহিত্য ও সাংস্কৃতিক চর্চার কোন বিকল্প নেই।এসব কর্মকাণ্ড উন্নত জাতি গঠনে সহায়ক ভূমিকা যেমন রাখে, তেমনি আমাদের শরীর ও মনকে সতেজ রাখে।

সেইসাথে শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে স্মার্ট বাংলাদেশ হিসেবে দেশকে গড়ে তোলায় অগ্রণী ভূমিকা পালনের জন্য আহ্বান জানাই।

প্রধান অতিথিসহ বিশেষ অতিথিদের বক্তব্যে মানসম্মত শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে মডেল মডেল আধুনিক শিক্ষাপ্রতিষ্ঠানের রূপকার বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সভাপতির ভূয়সী প্রশংসা করেন তারা